ব্রেকিং নিউজ

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রবৃদ্ধি অর্জনের শীর্ষে : অর্থমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রবৃদ্ধি অর্জনের শীর্ষে। পদ্মা সেতু বাস্তবায়িত হলে প্রবৃদ্ধি এক শতাংশ বাড়বে। তখন প্রবৃদ্ধি ডাবল ডিজিটে চলে যাবে।

আজ রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আয়োজনে দুদিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন হার্নেসিং ব্লকচেন টেকনোলজি ফর ডেভেলপমেন্ট’ শীর্ষক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে ২০৩০ সালে দেশে টেলিস্কোপ দিয়ে দরিদ্রতা খুঁজে পাওয়া যাবে না বলেও এ সময় মন্তব্য করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, সে সময় ‘ঘর নেই’ এমন লোক থাকবে না। সবাই থাকবে ক্ষুধামুক্ত।

অর্থমন্ত্রী বলেন, ‘দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ২০২৭ সালে বাংলাদেশে বিশ্বের মধ্যে ২৬তম অর্থনীতির দেশ হবে। ২০৩০ সালে প্রত্যেক পরিবারে একজন করে কর্মসংস্থানের ব্যবস্থা হবে। দরিদ্রতা শূন্যের কোঠায় নেমে আসবে। এ সময় মালয়েশিয়া-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে পেছনে ফেলবো আমরা।

প্রধানমন্ত্রী টাকা-পয়সা কামানো পছন্দ করেন না জানিয়ে অর্থমন্ত্রী বলেন, অর্থ ও বৈভবের প্রতি ওনার কোনো মোহ নাই। প্রধানমন্ত্রীর একটাই মোহ দেশের সব পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, এডিবি কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ, ইআরডির ভারপ্রাপ্ত সচিব ফরিদা নাসরিন প্রমুখ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।