ব্রেকিং নিউজ

চাকরিতে ঢোকার বয়স ৩৫ না করলে গণঅনশন

news-details
জাতীয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আগামী ২০ অক্টোবরের মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫সহ চার দফা দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ। এই সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ২৫ অক্টোবর শাহবাগে মহাসমাবেশ এবং ২৬ অক্টোবর থেকে গণঅনশনের ঘোষণা দেওয়া হয়েছে। বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন সংগঠনটির নেতাকর্মীরা।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- চাকরিতে আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা বা বিভাগীয় পর্যায়ে নেওয়া এবং তিন থেকে ছয় মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী। এতে তিনি চাকরিতে আবেদনের বয়স ৩৫ করার পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরে বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করা এখন সময়ের সেরা যৌক্তিক দাবি। ডিজিটাল বাংলাদেশের এই বৃহৎ শিক্ষার্থী ও যুব সমাজের কথা বিবেচনা করে তাদের চার দফা দাবি মেনে নিতে বিলম্ব করা মোটেও উচিত নয়। 

আগামী ২০ অক্টোবরের মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫সহ চার দফা দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে মুজাম্মেল মিয়াজী বলেন, এই সময়ের মধ্যে দাবি মেনে না নিলে আগামী ২৫ অক্টোবর শাহবাগে মহাসমাবেশ এবং ২৬ অক্টোবর থেকে গণঅনশন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিন, কেন্দ্রীয় সমন্বয়ক রেইমা রাহি, ইবনে তানজির, এস এ সজীব আহমেদ, আব্দুস সালাম, ফেরদৌস জিন্নাহ লেলিন, কুমারী মৌসুমী প্রমুখ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।