পুর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

ঢাকার পুর্বাচলে ৩৭.৪৯ একর জায়গা জুড়ে তৈরি হচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ। এরই মধ্যে পরামর্শদাতা প্রতিষ্ঠান নিয়োগের কার্যক্রমও শুরু করেছে বিসিবি। ২০২৩ সালের মধ্যে স্টেডিয়াম নির্মানের কাজ সম্পন্ন হবে বলে আশাবাদ বিসিবির। পূর্বাচলে স্টেডিয়াম নির্মানের পর সেখান থেকে বিসিবি'র সকল কার্যক্রম চললেও, মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ম্যাচ। এমন কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

জমি বরাদ্দ দেয়া হয়েছে বেশ কয়েকমাস আগে।পুর্বাচলের এই স্টেডিয়ামে থাকবে নতুন সব প্রযুক্তি আর সুযোগ সুবিধা।পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম কেমন হবে তার ধারণা এরই মধ্যে দিয়েছে বিসিবি। অর্থায়নসহ পুরো প্রকল্পই বাস্তবায়ন হবে বিসিবির অধীনে।

২০২৩ সালের মধ্যে নতুন এই স্টেডিয়ামের কাজ সম্পন্ন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শিগগিরই নিয়োগ দেয়া হবে পরামর্শদাতা প্রতিষ্ঠানও। গেলো এক যুগ দেশের ক্রিকেটের উত্থানের সাক্ষী মিরপুর স্টেডিয়াম। এখন পর্যন্ত ১০৭ ওয়ানডে আর ১৯ টেস্ট খেলা হয়েছে এই ভেন্যুতে। পূর্বাচল স্টেডিয়াম নির্মানের পরেও বর্তমান হোম অব ক্রিকেটে চলবে খেলা।

এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামের ড্রেনেজ সমস্যা স্থায়ী ভাবে সমাধানের পথে হাটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বর্ষাকালে খেলার অনুপযোগী হয়ে পড়া মাঠটি সংস্কারের উদ্যোগ নিচ্ছে বলে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।