গণপূর্তমন্ত্রীর বাবা আবদুল খালেকের ইন্তেকাল

news-details
জাতীয়

 নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী এবং আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিমের বাবা মুক্তিযোদ্ধা আবদুল খালেক শেখ (৯০) আর নেই।

গতকাল রোববার সকাল সাড়ে ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অনেক গুণগ্রাহী  রেখে গেছেন।

আবদুল খালেক শেখের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি  শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার শা?ন্তি কামনা এবং শোকসন্তপ্ত প?রিবা?রের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

পারিবারিক সূত্রে জানা গেছে, গত শুক্রবার পিরোজপুরের নাজিরপুর উপজেলার গ্রামের বাড়িতে থাকা অবস্থায় আবদুল খালেক শেখ বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। এ সময় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা এনে বিএসএমএমইউ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল। 

গতকাল সকাল ১০টায় রাজধানীর ২৪ নম্বর বেইলি রোডে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর বাসভবনে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিচারপতি এবং আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। জানাজার আগে বাবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া চান শ. ম. রেজাউল করিম। এর পর মরদেহ নাজিরপুরে নিয়ে যাওয়া হয়। বাদ আসর নাজিরপুর উপজেলা সদরের সাতকাছিমা মাদ্রাসা মাঠে দ্বিতীয় ও বাদ মাগরিব তারাবুনিয়া গ্রামে নিজ বাড়িতে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরও শোক জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রমুখ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।