ব্রেকিং নিউজ

কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের ফাঁসি

news-details
আইন-আদালত

 কুষ্টিয়া প্রতিনিধি 

কুষ্টিয়ায় হানিফ খামারুজ নামে এক কৃষককে হত্যার দায়ে দ্বিতীয় স্ত্রী ও ভাইপোসহ চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো, নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম, মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮), জাকির প্রামানিকের ছেলে শ্যামল প্রামানিক (৪০) ও বাদশা আলী মন্ডলের ছেলে আসমত আলী মন্ডল (৪৩)। দণ্ডপ্রপপ্তরা সবাই ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের বাসিন্দা।

পুলিশ ও আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের কৃষক হানিফ খামারুজকে দুর্বত্তরা শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে। ঘটনার পর খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশ ১১ এপ্রিল সকালে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামার থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে চারজনকে আসামি করে ২০১৭ সালের ১৫ জুন তদন্তকারী পুলিশ কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে চার্জ গঠনের পর সাক্ষ্য-প্রমাণ, শুনানী ও উভয় পক্ষের যুক্তি-তর্ক শেষে আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এই রায় ঘোষণা করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারী কৌশুলী (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।