ব্রেকিং নিউজ

খালেদার জামিন না হওয়ায় সরকারের দুরভিসন্ধি দেখেন ফখরুল

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া হাসপাতালে ‘সংকটাপন্ন’ অবস্থায় থাকলে সরকার ইচ্ছাকৃতভাবে তাকে জামিন দিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি নেত্রীর জামিন না হওয়ার পেছনে সরকারের ‘দুরভিসন্ধি’ দেখেন তিনি।

জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, “দেশনেত্রীর স্বাস্থ্য অত্যন্ত সঙ্গীন, অত্যন্ত সংকটাপন্ন। খারাপ বললে হবে না- এটা হচ্ছে সংকটাপন্ন। অর্থাৎ জীবনের হুমকি দেখা দিয়েছে এখন এবং তিনি সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে।

“আপনারা দেখেছেন যে, উনি যখন যান কারাগারে তখন তিনি একেবারে সুস্থ অবস্থায় গিয়েছিলেন। আজকে তিনি বিছানা থেকে উঠতে পারেন না, নিজের খাবার খেতে পারেন না, তিনি একপা হাঁটতেও পারেন না। যে হাসপাতালে তিনি রয়েছেন সেই হাসপাতালে তার প্রোপার চিকিৎসা আর সম্ভব নয়।”

বিএনপি মহাসচিব বলেন, “সেই কারণে আমরা বার বার বলেছি যে, তার যে জামিন প্রাপ্য সেই জামিন তিনি পেতে পারেন। সরকার ইচ্ছাকৃতভাবে পুরোপুরিভাবে একটা দুরভিসন্ধির মধ্য দিয়ে তার জামিন আটকে রেখেছে এবং তিনি যেন জামিন না পান সেই ব্যবস্থা তারা করার চেষ্টা করছে।”

দুর্নীতির দুই মামলায় সাজা নিয়ে দেড় বছর ধরে কারাবন্দী খালেদা জিয়াকে গত ১ এপ্রিল চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়।

গত শুক্রবার খালেদাকে দেখে আসেন কয়েকজন স্বজন। সেখান থেকে ফিরে তার বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, খালেদার শারীরিক অবস্থা ‘খুবই খারাপ’। জামিন হলে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করার আগ্রহরে কথাও বলেছিলেন সেলিমা।

এ প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, “তিনি (খালেদা জিয়া) জামিন নিয়ে তার ইচ্ছামতো, যেখানে তিনি ভালো মনে করবেন, সেখানে চিকিৎসা করাবেন।”

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী শেরেবাংলা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং মোনাজাত করেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুব বিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের মোরতাজুল করীম বাদরু প্রমুখ উপস্থিত ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।