ব্রেকিং নিউজ

মিশরের পেঁয়াজ এলে ৮০ টাকার মধ্যে হবে পেঁয়াজ : বাণিজ্যমন্ত্রী

news-details
অর্থনীতি

আমাদের প্রতিবেদক

পেঁয়াজের সংকট কাটতে আরও এক মাস লাগবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। রবিবার দুপুরে নগরের আউটার স্টেডিয়ামে বাংলাদেশ ট্রেড অ্যান্ড এক্সপোর্ট ফেয়ারের (বিআইটিএফ) উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) মাসব্যাপী এ মেলার আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমি আশাবাদী এক সপ্তাহের মধ্যে মিশরের পেঁয়াজ যদি আসে তাহলে হয়তো আমরা ৮০ টাকার মধ্যে পাবো। তবে কষ্টটা বোধ হয় আমাদের আরও একটা মাস করতে হবে। কারণ আমাদের নিজেদের নেই। এবার আমাদের শিক্ষা হয়েছে। আমি কৃষিমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। উনি বলেছেন খুব চেষ্টা করবেন পেঁয়াজ উৎপাদন বাড়াতে। আমাদের যেন আর বাইরের ওপর নির্ভর করতে না হয়। এবার হয়তো কষ্ট হবে। আর কখনো কোনো কোনো কষ্ট নতুন দুয়ার খুলে দেওয়ার ব্যবস্থা করে। আশাকরি, আগামী বছর অবস্থার উন্নতি হবে আশাকরি।

বাজার মনিটরিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, মজুদকারীদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিচ্ছি। সমস্যাটা হচ্ছে হঠাৎ করে চাপ দিলে তারা বিগড়ে গেলে মানুষের কষ্ট আরও বাড়বে। এদিকে চাপের কারণে কিছু পেঁয়াজ পচেও গেছে। আমরা বাজারটা মনিটরিং করতে যাই। কিন্তু কাউকে জেলখানায় নিয়ে ভরবো সেই রকম মানসিকতা নেই। আমরা তাদের প্রোঅ্যাকটিভ করতে চাই, বোঝাতে চাই। তাতে কিছু কাজ হয়েছে। সবচেয়ে বড় কথা, সমস্যাটা আরও এক মাস থাকবে। মিশরের পেঁয়াজ ঢুকলে দাম কমে আসবো।

চট্টগ্রামে টিসিবির কার্যক্রম না থাকা প্রসঙ্গে মন্ত্রীর বলেন, ঢাকায় ফিরে কালকেই এ ব্যাপারে কথা বলবো। যদি সম্ভব হয়, ১০টি পয়েন্টে পেঁয়াজ বিক্রির কথা বলবো। এটাই আমার কথা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।