ব্রেকিং নিউজ

সাংবাদিক ইমুর বিরুদ্ধে মানহানি মামলায় ক্র্যাবের নিন্দা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক দপ্তর সম্পাদক ও আমাদের সময় ডটকমের সিনিয়র রিপোর্টার ইসমাঈল হুসাইন ইমুর বিরুদ্ধে মানহানির মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি। একটি সংবাদ সম্মেলনের খবর প্রকাশ করায় ইমুর বিরুদ্ধে শিবচর গণ-উন্নয়ন সমবায় সমিতির এমডি আবুল হাশেম মিয়া মামলাটি করেন।   

গত ১৬ অক্টোবর ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড কার্যালয়ে শিবচর গণ-উন্নয়ন সমবায় সমিতির নামে প্রতিষ্ঠানের এমডি কর্তৃক কোটি কোটি টাকা আত্মসাত, নানা অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেন সমিতির সম্পাদক সাহিদা আক্তার মেরিনসহ সমিতির বেশ কয়েকজন সদস্য। ওই সংবাদ সম্মেলনের খবর পরের দিন আমাদের সময় ডটকমসহ বিভিন্ন জাতীয় সংবাদপত্রে প্রকাশিত হয়। এরপর গত ২১ অক্টোবর মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মানহানির মামলা করেন সমিতির এমডি আবুল হাশেম মিয়া। মামলায় সমিতির সম্পাদক সাহিদা আক্তার মেরিন ও আমাদের সময় ডটকমের সিনিয়র রিপোর্টার ইসমাঈল হুসাইন ইমুকে আসামী করা হয়েছে। 

ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, মিথ্যা মামলা দায়ের করে পেশাদার সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়। 

বিবৃতিতে ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার নীতিমালা মেনেই প্রতিবেদন লিখেছেন ইসমাঈল হুসাইন ইমু। প্রতিবেদনে সংশ্লিষ্ট সব পক্ষের বক্তব্যও উল্লেখ করেছেন। তারপরও তার বিরুদ্ধে মানহানির মামলা করা উদ্দেশ্য প্রণোদিত। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও ইসমাঈল হুসাইন ইমুকে পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন ক্র্যাব নেতৃবৃন্দ। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।