ব্রেকিং নিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্যপন্থী শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী লাঞ্ছনার অভিযোগ, বিক্ষোভ

news-details
শিক্ষা

জাবি প্রতিনিধি   

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যপন্থী শিক্ষক সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালের বিরুদ্ধে আন্দোলনকারী দুই শিক্ষার্থীকে লাঞ্ছনার অভিযোগ উঠেছে।

আজ বুধবার (৩০ অক্টোবর) সকাল  সাড়ে ১০টার দিকে পুরাতন কলা ভবনে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা বলছেন, সর্বাত্মক ধর্মঘটকে উপেক্ষা করে ক্লাস ও পরীক্ষা নিতে যান একাধিক উপাচার্যপন্থী শিক্ষক। এর আগে ভবনে প্রবেশের সময় আন্দোলনকারীদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন একাধিক উপাচার্যপন্থী শিক্ষক। এ সময় তাঁদের দুই শিক্ষার্থীকে লাঞ্ছিত করা হয়। এর প্রতিবাদে বেলা ১১টার দিকে পুরাতন কলা ভবন থেকে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা।

অপরদিকে, বিভাগের শিক্ষককে লাঞ্ছনা করা হয়েছে এমন অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করেছেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে তৃতীয় দিনের মতো সর্বাত্মক ধর্মঘট পালন করছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ বুধবার (৩০ অক্টোবর) সকাল থেকে 'দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'র ব্যানারে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন এবং বিভিন্ন একাডেমিক ভবনে প্রবেশের ফটক আটকে অবস্থান নেন।

সরেজমিনে দেখা যায়, নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছেন আন্দোলনকারীরা। এ ছাড়া পুরাতন প্রশাসনিক ভবনের সামনে 'উপাচার্য অপসারণ মঞ্চ' করে অবস্থান করছেন তাঁরা। অবরোধের কারণে অফিসকক্ষে প্রবেশ করতে পারেননি কর্মকর্তা-কর্মচারীরা। অন্যদিকে সর্বাত্মক অবরোধের কারণে অধিকাংশ বিভাগে পূর্ব নির্ধারিত ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ফলে কার্যত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

প্রশাসনিক ও একাডেমিক ভবন অবরোধ কর্মসূচি বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।