ব্রেকিং নিউজ

স্কাউটসের সর্বোচ্চ পুরস্কার পেলেন  এম এম ফজলুল হক

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

স্কাউটিংয়ে অসামান্য অবদানের জন্য বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ জাতীয় পুরস্কার ‘রৌপ্য ব্যাঘ্র’ (সিলভার টাইগার) পেলেন এম এম ফজলুল হক। তিনি বিসিএস (ট্যাকসেশন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে কর কমিশনার পদে কাজ করছেন।

আজ বুধবার বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলে তিনি পুরস্কার গ্রহণ করেন।

এর আগে ফজলুল হক বিপিএটিসিতে প্রথম স্থান অধিকার করে রেক্টরর্স স্বর্ণপদক (১৯৯৫), ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রোভারদের সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড (১৯৮৮) এবং বাংলাদেশের শ্রেষ্ঠ রোটারি ক্লাব সভাপতি হিসেবে গভর্নর স্বর্ণপদক (২০০৭-০৮) পান। সমাজসেবায় দেশের ৮১ বছরের রেকর্ড ভেঙে রোটারি ফাউন্ডেশনে মিলিয়ন ডলার তহবিল গঠনে কার্যকর নেতৃত্ব দেন তিনি। রোটারির যুব আন্দোলন রোটার্যাক্টে বাংলাদেশের প্রধান ছিলেন (১৯৯৪-৯৫) তিনি।

এম এম ফজলুল হক এসএসসি পরীক্ষায় মেধাতালিকায় ষষ্ঠ স্থান অর্জন করার পর রেসিডেনসিয়াল মডেল কলেজে এইচএসসি সম্পন্ন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে বিএসএস (অনার্স) ও এমএসএস (১৯৮৭) ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে বিসিএস (ট্রেড), বিসিএস (কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট) এবং বিসিএস (ট্যাকসেশন) ক্যাডারে চাকরি করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের ইংরেজি সংবাদ উপস্থাপক এবং প্রধানমন্ত্রীর বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক অনুষ্ঠানের মাস্টার অব সিরেমনিসহ বিজয় দিবসের জাতীয় প্যারেডের ধারাভাষ্যকার (২০০৭-০৯) হিসেবে কাজ করেছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।