ব্রেকিং নিউজ

সফটওয়্যার কাণ্ড, ৬ কোটি টাকা আত্মসাৎ

news-details
দেশজুড়ে

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে Picture Archiving And Communication System (Pacs) নামক সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারিজ যন্ত্রপাতি ক্রয়ের নামে ভুয়া বিল ভাউচার দিয়ে পরস্পরের যোগসাজশে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাবেক তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীসহ ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দুদক।

বৃহস্পতিবার সকালে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন। মামলা নং-৯, তারিখ-৩১-১০-২০১৯।

মামলার আসামিরা হলেন- সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী, ঢাকাস্থ পুরানো পল্টন এলাকার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আব্দুস সাত্তার সরকার, ঢাকার সেগুনবাগিচার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আহসান হাবীব, ঢাকার বেঙ্গল সাইন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানীর স্বত্বাধিকারী জাহের উদ্দীন সরকার ও দিনাজপুরের ইউনিভার্সাল ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী আসাদুর রহমান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য প্যাকস নামক সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারিজ যন্ত্রপাতি ক্রয়ের নামে ভুয়া বিল ভাউচার দিয়ে পরস্পরের যোগসাজশে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীসহ উক্ত ৫ জনের বিরুদ্ধে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন।

এ ব্যাপারে জানার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।