ব্রেকিং নিউজ

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই সরকারের বড় চ্যালেঞ্জ

news-details
জাতীয়

গাজীপুর প্রতিনিধি   

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই সরকারের বড় চ্যালেঞ্জ। এ জন্য সরকার আটঘাঁট বেঁধেই নেমেছে। শৃঙ্খলা বড় সংকট। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক নিরাপত্তা আইন করা হয়েছে। দেশে এখন আর অবকাঠামোগত কোনো সমস্যা নেই, যথেষ্ট উন্নয়ন হয়েছে। শৃঙ্খলা না থাকলে উন্নয়নের কোনো দাম নেই। 

আজ শুক্রবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরে ফ্লাইওভার ব্রিজ নির্মাণ কাজ পরিদর্শনে এসে  সাংবাদিকদের প্রশের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বহু প্রতিক্ষিত সড়ক পরিবহন আইন আজ কার্যকর হয়েছে। সকাল থেকে আমি সড়ক পরিবহন আইনের কার্যকারিতা মনিটর করছি। আমি এ পথে এসে খোঁজ খবর নিয়েছি এবং নিচ্ছি। নতুন আইনের প্রতিক্রিয়ায় রাস্তার অবস্থাটা কি দাঁড়ায় তা দেখতে চাই। এটা আমাদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং বিষয়। বাংলাদেশে এখন অবকাঠামোগত সমস্যা নেই। এই কালিয়াকৈরে রেলওভারপাসসহ ৫টি ফ্লাইওভার নির্মিত হচ্ছে। অলরেডি চন্দ্রা ফ্লাইওভার হয়ে গেছে। কোনাবাড়ী ফ্লাইওভার হয়েছে গেছে। লতিফপুর রেলওভার পাস হয়ে গেছে। আরেকটা ফ্লাওভারের কাজ কয়েকদিন আগে এসে দেখে গেছি। সফিপুরে একটা ফ্লাইওভার হচ্ছে। এটার দৈর্ঘ্য এক কিলোমিটারের াওপরে। যেটা  ১ শ চার কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে। এটা সুপার প্রগ্রেস হচ্ছে। এটার আজ শেষ হবে আগামী বছর ডিসেম্বরে। 

মন্ত্রী আরো বলেন, সাম্প্রদায়িক দল ছাড়া ক্লিন ইমেজের লোকগুলিকে আমরা স্বাগত জানাই। যারা ভদ্র শিক্ষিত দলের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করবে না। জনগণের কাছে গ্রহণযোগ্য তাদের আমরা স্বাগত জানাই। তবে যারা দলে অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের কোনভাবে দলে রাখা যাবে না। এজন্য প্রধানমন্ত্রী একটি তালিকা তৈরি করেছেন। তিনি নিজেই এর মরিটরিং করছেন। এ তালিকায় দেড় হাজারের বেশি অনুপ্রবেশকারীর নাম রয়েছে। সম্মেলনে যাতে কোনভাবে অনুপ্রবেশকারীরা নেতৃত্বে আসতে না পারে সেজন্য নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার শামসুন্নাহারসহ সড়ক বিভাগ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।