ব্রেকিং নিউজ

বাজার সয়লাব ইলিশে

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ইলিশ শিকারে নিষেধাজ্ঞা বুধবার রাত ১২টায় শেষ হয়েছে। এই নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরপরই গতকাল সকাল থেকেই বাজারে ইলিশ উঠতে শুরু করেছে। এর মধ্যে বড় আকারের মা ইলিশও রয়েছে। সরবরাহ বাড়ায় ইলিশের দামও কমেছে।

শুক্রবার (৩১ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজার (খুচরা বাজার), রামপুরা কাঁচাবাজার, মালিবাগ কাঁচাবাজার, মালিবাগ রেলগেট কাঁচাবাজার এবং খিলগাঁও কাঁচাবাজার ঘুরে প্রতিকেজি ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকার মধ্যে, ৯০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকার মধ্যে, ৫০০ গ্রামের বেশি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতিকেজি ৫০০ থেকে ৬০০ টাকার মধ্যে। অন্যদিকে তিন পিসে কেজি এমন ইলিশ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকা কেজি দরে।

প্রজনন মৌসুমে ইলিশ রক্ষার জন্য ৯ থেকে ৩০ অক্টোবর ইলিশ শিকার, পরিবহন, মজুদ এবং বিক্রি ছিল নিষিদ্ধ।

বাজার করতে আসা স্থানীয় বাসিন্দা সজীব বলেন, ‘ইলিশের দাম আগের চেয়ে কম দেখতে পাচ্ছি। অতি সম্প্রতি ইলিশের দাম এতটা কম কখনও দেখিনি।’

এর আগে বৃহস্পতিবার সকাল থেকেই বরিশালের বৃহৎ পাইকারি বাজার পোর্টরোডের মোকামে নদী ও সাগর মোহনা থেকে ট্রলার ভর্তি ইলিশ আসতে শুরু করে। এসব ইলিশ বরিশালের ভাষানচর, বাগরজা, লেঙ্গুটিয়া পয়েন্ট, দড়ির চর, খাজুরিয়া, মাসকাটা নদী, তেতুলিয়া, মেঘনা, কীর্তনখোলার বেলতলা, চরবাড়িয়া, চরমোনাই পয়েন্ট, দপদপিয়া কালিজিরা পয়েন্ট থেকে ধরা হয়েছে বলে জেলেরা জানান।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।