ব্রেকিং নিউজ

শচীনের প্রত্যাশা, ইডেন টেস্ট জমে উঠবে

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলে ফ্লাড-লাইটের আলোয় টেস্ট অভিষেকের অপেক্ষায় বাংলাদেশ-ভারত। চলতি মাসের ২২ নভেম্বর দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতায়। এ ম্যাচের আয়োজন নিয়ে তোড়জোড়ও শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এই ম্যাচের জন্য মুখিয়ে আছে গোটা ভারত। কেন না, এর আগে গোলাপি বলে কোনও ম্যাচ খেলেনি তারা। বাংলাদেশও তাই। দিবারাত্রির এই টেস্ট ম্যাচকে অবশ্য ইতিবাচক ভাবেই দেখছেন শচীন টেন্ডুলকার।

সবই ঠিকাছে কিন্তু শচীনের ভাবনায় শিশির। যেহেতু এই ম্যাচটা নভেম্বরের শেষে। তাই শিশির ভোগাতে পারে দুই দলের স্পিনারদের।
‘শিশির যতক্ষণ পড়বে না ততোক্ষণ কোনও সমস্যা হবে বলে মনে করছি না। এছাড়া এটা ভালো সিদ্ধান্ত। তবে শিশির যদি ভূমিকা রাখতে শুরু করে, পেসারদের মতো স্পিনারদের জন্যও কাজটি চ্যালেঞ্জিং হবে। কেন না, বল ভিজে গেলে পেসার-স্পিনার কেউই কার্যকরী বোলিং করতে পারবে না।’

শচীন মনে করেন, দিবারাত্রির ম্যাচে গোলাপি বলের ঔজ্জ্বল্য ধরে রাখতে উইকেটে ঘাস রাখা হয় তলনামূলকভাবে বেশি। এই সুবিধাটা যদি নিতে পারে দুই দলের বোলাররা। তাহলে জমে উঠবে ইডেন টেস্ট।

‘পিচে বাড়তি ঘাসের উপস্থিতি স্বাভাবিকভাবেই পেসারদের বাড়তি সুবিধা দেয়। শুধু পেসাররাই নয়, দলে যদি মানসম্পন্ন স্পিনার থাকে তারাও সুবিধা আদায় করে নেবে ঠিকই।’ শিশিরের ভূমিকা বাদ দিলে এই ম্যাচ জমে উঠবে বলেও প্রত্যাশা শচীনের।

‘দর্শকদের জন্য এটা দারুণ সুযোগ। সারাদিন কাজ শেষে সন্ধ্যায় মাঠে গিয়ে খেলা দেখতে পারবে। আশা করছি জমে উঠবে এই ম্যাচটা।’


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।