ব্রেকিং নিউজ

সরকারি নির্যাতনে খোকা অসুস্থ হয়ে পড়েছিলেন: মির্জা ফখরুল

news-details
রাজনীতি

যশোর প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘প্রচণ্ড রকমের সরকারি নির্যাতনের ফলে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। এটা আমরা সবাই জানি। তাকে মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছিল।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে মির্জা ফখরুল সোমবার যশোরে অবস্থান করছেন। সেখানে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, তার এই অসময়ে চলে যাওয়া শুধু দলের জন্যই নয়, দেশের জন্যও বড় ক্ষতি। তার চলে যাওয়ায় যে শূন্যতার সৃষ্টি হলো, তা পূরণ হওয়ার নয়।

তিনি বলেন, সাদেক হোসেন খোকার মৃত্যু আমাদের কাছে অত্যন্ত কষ্টের। তিনি তো শুধু একজন রাজনীতিক ছিলেন না, বীর মুক্তিযোদ্ধা ছিলেন। ঢাকার মেয়র ছিলেন দুই টার্মে। ছিলেন প্রখ্যাত ক্রীড়া সংগঠক। সর্বোপরি তিনি ছিলেন একজন জনদরদী মানুষ। 

বিএনপি মহাসচিব বলেন, তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসার জন্যই তিনি আমেরিকায় গিয়েছিলেন। সেখানে প্রতি সপ্তাহে নানা রকম চিকিৎসা নিতে হতো। সেকারণে আর দেশে ফিরতে পারেননি। 

খোকার দাফন ঢাকাতে হবে জানিয়ে ফখরুল বলেন, দেশের মানুষ চায়, সাদেক হোসেন খোকার দাফন ঢাকাতেই হোক। এটা তার শেষ ইচ্ছাও ছিল, তিনি নিজেই সেটা বলেছেন। আমরা এ বিষয়ে সরকারের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে যে এ ব্যাপারে কোনো সমস্যা হবে না। 

তিনি বলেন, আমরা আশা করছি যে সাদেক হোসেন খোকার মরদেহ খুব শিগগিরই ঢাকা এসে পৌঁছাবে এবং তার শেষ ইচ্ছা অনুযায়ী তার বাবা-মায়ের কবরের পাশেই তাকে দাফন করা হবে। 

সোমবার বাংলাদেশ সময় দুপুরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খোকা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।

রাজধানীর বনানী সুপার মার্কেটের কার পার্কিংয়ের ইজারা দুর্নীতির মামলায় খোকাসহ ৪ জনের ১০ বছর বিনাশ্রম কারাদণ্ড হয়। 

গত বছরের ২৮ নভেম্বর ঢাকা বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় দেন। রায় ঘোষণার সময় খোকাসহ আসামিরা আদালতে অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।