ব্রেকিং নিউজ

মেহেদি, রাজ্জাকে স্নায়ুক্ষয়ী জয় খুলনার

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক 

মিরপুরে জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) চতুর্থ রাউন্ডে এসে স্নায়ুক্ষয়ী এক জয় তুলে নিলো খুলনা বিভাগ। তৃতীয় দিনশেষে খুলনা চতুর্থ ইনিংসে ২০৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৩০ রানে ৫ উইকেট হারিয়ে বসে। চতুর্থ দিনে তাই জয়ের সম্ভাবনা দুই দলেরই সমান ছিল। চতুর্থ দিনে প্রথম সেশনে ১ উইকেটের জয় তুলে নেয় খুলনা। চতুর্থ রাউন্ডের বাকি তিন ম্যাচের প্রতিটি ম্যাচ একপেশে হয়েছে। এরমাঝে তৃতীয় দিন শেষে ইনিংস ব্যবধানে জয় তুলে নিয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। আর চতুর্থ দিন হার ঠেকাতে লড়ছে বরিশাল বিভাগ।
চতুর্থ দিনে খুলনার হয়ে জিয়াউর রহমান ও মেহেদি হাসান দুজনে ৩০ রান নিয়ে শুরু করেন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মেহেদি হাসান দ্বিতীয় ইনিংসেও দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন।

জিয়াউর রহমানও অর্ধশত তুলে ৫৩ রানে আউট হন। এই দুজনের ১০৯ রানের জুটি ১৭৭ রানে মেহেদিকে তুলে নিয়ে ভাঙেন সোহরাওয়ার্দি শুভ। এর ৭ রান পরে জিয়াউর রহমানকেও আউট করে ম্যাচে ৬ উইকেট শিকার করেন সোহরাওয়ার্দি। ১৮৭ রানের মাঝে খুলনা ৯ উইকেট হারালে জয়ের সম্ভাবনা বেড়ে যায় রংপুরের। তবে মইনুল হাসান শেষ উইকেটে আবদুল হালিমকে নিয়ে ১৬ রানের জুটিতে ১ উইকেটের জয় এনে দেয় খুলনাকে।
নানা নাটকীয়তার এই ম্যাচে দুই ইনিংসে মোট ১২ উইকেট শিকার করেন রাজ্জাক। এই নিয়ে ম্যাচে একাদশতম বারের মতো দশ উইকেট শিকার করেন তিনি। এই ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো প্রথম শ্রেণীতে ৬০০ উইকেটও শিকার করেন এই বোলার। এছাড়া ৪০তম বারের মতো ইনিংসে ৫ উইকেট শিকার করেন তিনি। রাজ্জাক এত রেকর্ড স্পর্শ করলেও এই ম্যাচে সেরার পুরস্কার উঠে তরুণ মেহেদী হাসানের হাতে। ম্যাচে মোট ৫ উইকেট শিকারের পাশাপাশি এক শতক ও এক অর্ধশতকে ১৭৫ রান করে দলকে জেতাতে মুখ্য ভূমিকা পালন করেন এই অলরাউন্ডার।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।