ব্রেকিং নিউজ

জাবির বিষয়ে অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন প্রধানমন্ত্রী: কাদের

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অপসারণের দাবিতে চলমান আন্দোলন এবং বিশ্ববদ্যিালয়ের সার্বিক পরিস্থিতির ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজর রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর বনানীতে সেতু ভবনে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে একথা জানান তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ খবর প্রধানমন্ত্রী জানেন। প্রধানমন্ত্রী এ ব্যাপারে খুব সজাগ। তিনি বিষয়টি পর্যবেক্ষণ করছেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

জাবির উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে তার বাসভবন ঘেরাও করে আন্দোলন করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। মঙ্গলবার তাদের পিটিয়ে সরিয়ে দেয় ছাত্রলীগ। এরপর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বিশ্বব্যাংক এখন টাকা দিতে অস্থির: মতবিনিময় সভায় ওবায়দুল কাদের জানান, পদ্মা সেতু প্রকল্পের ৭৫ ভাগ কাজ শেষ হয়েছে। কর্ণফুলী টানেলের কাজ হয়েছে ৪৯ ভাগ। দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্পে ঋণ না দেওয়া বিশ্বব্যাংক নতুন প্রকল্পে অর্থায়ন করতে অস্থির হয়ে পড়েছে বলে দাবি করেন তিনি।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাংক ঢাকায় নতুন একটি বাস র‌্যাপিড ট্রানজিটে (বিআরটি) অর্থায়ন করতে প্রস্তাব দিয়েছে। কিন্তু মেট্রোরেল ও বিআরটির কাজ চলছে। নতুন আরেক বিআরটির কাজ শুরু করে শহর অচল করতে চান না তিনি।

বড় প্রকল্পগুলোতে 'বড় দুর্নীতি' হচ্ছে বলে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের বিস্ময়। বিএনপির আছে শুধু কথামালার চাতুরি। তাদের সরকার এই দেশে দৃশ্যমান উন্নয়ন করতে পারেনি। এখন শেখ হাসিনা সরকার করছে, যা বিএনপির গায়ে জ্বালা। তা তারা সইতে পারছে না।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।