ব্রেকিং নিউজ

রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প: বালিশ কাণ্ডে প্রকৌশলীদের দুদকের জিজ্ঞাসাবাদ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক:

দুর্নীতি দমন কমিশন (দুদক) রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে বালিশ কাণ্ডসহ অন্যান্য দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে ছয় জন প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করছে। সংস্থাটির উপ-পরিচালক মোহাম্মদ নাছির উদ্দিনের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে।

বুধবার সকাল দশটা থেকে দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। জিজ্ঞাসাবাদ চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম, পাবনা গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তারেক, তাহাজ্জুদ হোসেন, মো. মোস্তফা কামাল, উপ-সহকারী প্রকৌশলী মো. কামারুজ্জামান, মো. আবু সাঈদ ও মো. ফজলে হক।

গত রবিবার (৩ নভেম্বর) রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক শৌকত আকবর ও উপ-প্রকল্প পরিচালক মো. হাসিনুর রহমানসহ মোট ৩৩ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। যাদেরকে ৬, ৭, ১১, ১২ ও ১৩ নভেম্বর জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে বলা হয়েছে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বালিশকাণ্ডসহ দুর্নীতির বিভিন্ন অভিযোগের বিষয় গত ১৭ অক্টোবর দুদক কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান করে তিন সদস্যের একটি অনুসন্ধান দল গঠন করে। অনুসন্ধান দলের অপর দুই সদস্য হলেন দুদকের সহকারী পরিচালক মো. আতিকুর রহমান ও উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।