ব্রেকিং নিউজ

বন্ধের ঘোষণা প্রত্যাখান:  জাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ অব্যাহত

news-details
শিক্ষা

জাবি প্রতিনিধি

ছাত্রলীগের হামলা ও অনির্দিষ্টকালেরর ছুটি সত্ত্বেও উপাচার্যের অপসারণ দাবিতে বিক্ষোভ করছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। গত সোমবার উপাচার্যের বাসভবন ঘেরাও এরপর মঙ্গলবার উপাচার্যপন্থী শিক্ষক এবং শাখা ছাত্রলীগের সাথে আন্দোলনকারীদের ধাক্কাধাক্কির ঘটনায় ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

এদিকে এ ঘটনায় অধিকাংশ শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে গেলেও হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত প্রত্যাখান করে আন্দোলন চালিয়ে যাচ্ছে। বন্ধের ঘোষণার পর থেকেই একের পর এক ক্যাম্পাসে বিক্ষোভ, মিছিল করছে। রাতে দুটি ছাত্রী হল থেকে মেয়েরা হল ভ্যাকেন্টের প্রতিবাদে বিক্ষোভ করে উপাচার্যের বাসভবনে অবস্থান নেয়।

আজ বুধবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় একটি বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাসে প্রদিক্ষণ করে। এসময় হল ভ্যাকেন্ট মানি না, মানবো না। যে ভিসি হামলা করে, সেই ভিসি চাই না। লড়তে জানি, মরতে জানি, ৭১ শিখিয়ে গেছে লড়াই করে গড়তে হবে। এ্যাকশন একশন ডাইরেক্ট এ্যাকশন, ফারজানার গদিতে আগুন জ্বালো একসাতে। এমন সব স্লোগানে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ মিছিল করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এছাড়াও শিক্ষক-শিক্ষার্থীর উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে নিরব ভুমিকা পালন করায় শিক্ষক সমিতির সম্পাদক সহ ৪ সদস্য পদত্যাগ করেছে।

অন্যদিকে ক্যাম্পাসে অসংখ্য পুলিশ মোতায়ন করা হয়েছে। যেকোন সময় পুলিশি একশন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সবমিলে থমথমে অবস্থা বিরাজ করছে। তবে যেকোন পরাস্থিতিতে আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।