ব্রেকিং নিউজ

মানুষকে জিম্মি করে আন্দোলন সমর্থন করি না: নাসিম

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

পরিবহন ধর্মঘটের মাধ্যমে মানুষকে জিম্মি করে আন্দোলন আমরা অতীতেও সমর্থন করিনি, এখনও করি না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সড়ক আইন সংস্কার করা হয়েছে। কষ্ট হলেও সবাইকে এ আইন মেনে চলার অনুরোধ করছি। আর আইন নিয়ে যদি কারও কোনো অভিযোগ থাকে, তাহলে সেটা টেবিলে বসে সমাধান করা যেতে পারে। মানুষকে জিম্মি করে আমরা কোনো রাজনীতি সমর্থন করি না।

বর্তমান সময়ে বিভিন্ন দ্রব্যের দাম ঊর্ধ্বগতি প্রসঙ্গ তিনি বলেন, দেশে প্রচুর পেঁয়াজের মজুদ থাকা সত্ত্বেও দাম কেন বাড়িয়ে দেওয়া হলো? আমরা এ দিয়ে সংসদে কথা বলেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন দাম কমতে শুরু করেছে। 

তিনি আরও বলেন, এক শ্রেণীর ব্যবসায়ী রয়েছে যারা মানুষের ক্ষুধাকে কেন্দ্র করে মুনাফা করেন। তারাতো চিহ্নিত মহল। অশুভ একটি মহল মানুষের ক্ষুধাকে জিম্মি করে অতীতেও রাজনীতি করেছে, এখনও করছে। পেঁয়াজ নষ্ট হয়ে যাচ্ছে, পুকুরে ফেলে দিচ্ছে, তারপরও দাম কমাচ্ছে না। এ ধরনের ব্যবসায়ীদের যথাযথ শাস্তির আওতায় আনতে হবে। মানুষের ক্ষুধা নিয়ে চক্রান্ত করা একটি খারাপ দৃষ্টান্ত। 


বিএনপিকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, যারা নির্বাচনে পরাজিত হয়েছে, কোনোভাবে মানুষের ক্ষুধা নিয়ে রাজনীতি করে সরকারকে বেকায়দায় ফেলাই এখন তাদের উদ্দেশ্য। বিএনপি-জামায়াত করতে পারে না এমন কোনো কাজ নেই। এজন্য আমি আহ্বান করবো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় করে এ ধরনের চক্রান্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, গণতন্ত্রী পার্টির সরাফত আলী, ১৪ দল নেতা নজিবুল বশর মাইজভান্ডারী, ডা. শাহাদাত হোসেন, এস কে সিকদার, শফিক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।