মাদ্রাসাছাত্রী নুসরাতের অস্ত্রোপচার সম্পন্ন

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

ফেনীর সোনাগাজীতে পরীক্ষাকেন্দ্রে দুর্বৃত্তদের আগুনে দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার একটু পরে অস্ত্রোপচার শুরু হয়। দুপুর সাড়ে ১২টায় শেষ হয় অস্ত্রোপচার।

নুসরাতের চিকিৎসায় গঠিত আট সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান জাতীয় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল তার একটি অস্ত্রোপচার করা হবে। সেই সিদ্ধান্ত সিঙ্গাপুরের চিকিৎসকদের জানালে তারাও একমত পোষণ করেন। উভয় সিদ্ধান্তক্রমে তার অস্ত্রোপচার করা হয়। এখন সে আগের থেকে একটু ভালো আছে। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে লাইফ সাপোর্টে আছে।

আবুল কালাম জানান, অস্ত্রোপচারের বিভিন্ন কাগজপত্র ও অন্যান্য কাগজপত্র আবার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হবে। এ কাগজপত্র নিয়ে তাদের সঙ্গে বিকেলে আবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা হবে।

উল্লেখ্য, শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি নামের ওই ছাত্রী। মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে রাফি ওই বিল্ডিংয়ের চার তলায় যান।

সেখানে মুখোশ পরা চার-পাঁচ ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

এর আগে গত ২৭ এপ্রিল ওই ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনার পর থেকে তিনি কারাগারে। এ ঘটনায় ওই ছাত্রীর মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন।

এদিকে এ ঘটনায় রবিবার থেকে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত মাদরাসার স্বাভাবিক কার্যক্রম ও অনির্দিষ্টকালের জন্য হোস্টেল বন্ধের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।