ব্রেকিং নিউজ

গ্রেড ধাপ বাড়ানোর দাবি ডেন্টাল টেকনোলিজষ্টদের

news-details
স্বাস্থ্য

আমাদের প্রতিবেদক

প্রাইভেট প্র্যাকটিস রেজিষ্ট্রেশন প্রদান ও সিলেকশন গ্রেড ধাপ বাড়ানোর দাবি জানিয়েছেন ডেন্টাল টেকনোলিজষ্টরা। 

শুক্রবার সকালে রাজধানীর পল্টনের কুষ্টিয়া ভবনের অডিটোরিয়ামে সরকারী চাকুরীজীবি সদস্যদের চলমান সংকট নিরসনে এক মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

সারা দেশের ডিপ্লোমা মেডিক্যাল টেকনালোজিস্ট (ডেন্টাল) এর প্রতিনিধিত্বকারী সংগঠন  বাংলাদেশ ডেন্টাল পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন মোল্লার সভাপতিত্বে এবং সংগঠনের মহাসচিব লায়ন মুহাম্মদ কামাল হোসেন এর পরিচলনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শিকদার মকবুল হক, ডেপুটি এ্যাটর্নী জেনারেল এডভোকেট গোলাম মোস্তফাসহ সংগঠনের উর্ধ্ধতন কর্মকর্তারা। এসময় সংগঠনের নেতারা বলেন, প্রতিবছর দেশের সরকারি ১৩টি প্রতিষ্ঠানে ৪৪৫জন এবং বেসরকারী ১০৩টি প্রতিষ্ঠানে ১৯৬৮ জন সহ মোট ২৪১৩ জন ডেন্টাল টেকনোলজি পড়তে ভর্তি হন। কিন্তু তাদের সেই পরিমাণ চাকরীর সুযোগ না থাকার পরও বিশেষায়িত এই বিষয়ে পড়াশোনা করেও প্রাইভেট প্রাকটিস করার অনুমতি পায়না। ডেন্টাল টেকনোলিজষ্টদের এই প্রাকটিসের সুযোগ দেওয়া হলে প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা দেওয়ার সুযোগ আরো বাড়বে বলে মনে করেন বক্তরা।

অন্য ডিপ্লোমাধারীদের থেকে তাদের গ্রেড একধাপ নিচে থাকার বৈষম্য দূর ও চাকরীতে পদোন্নতির সুযোথ এর দাবি জানান সারদেশ থেকে আসা বাংলাদেশ ডেন্টাল পরিষদ এর নেতারা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।