ব্রেকিং নিউজ

বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে ৩ জনের মৃত্যু

news-details
দেশজুড়ে

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে তিনজনের মৃত্যু হয়েছে। আজ রোববার ফজরের আজানের পর থেকে সকাল নয়টা পর্যন্ত উপজেলার জৈষ্ঠ্যপুরা ও পশ্চিম কদুরখীল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় হাতির আক্রমণে একটি গরুও মারা যায়।

নিহতরা হলেন- আবু তাহের (৬৫), জাকের হোসেন (৬৫) ও আবদুল মাবুদ (৬১)। এদের মধ্যে ফজরের আজানের পর নামাজ পড়তে যাওয়ার পথে প্রথম হাতির আক্রমণের শিকার হয়ে মারা যান আবু তাহের। সকাল সাতটায় জাকের হোসেন ও নয়টায় মারা যান আবদুল মাবুদ।

স্থানীয় লোকজন ও পুলিশের জানায়, দুদিন আগে সাতটি বন্য হাতি দলবেধে জ্যৈষ্ঠপুরা হয়ে বোয়ালখালী আসে। এগুলো পাকা ধান খায় এবং ধানক্ষেত মাড়ায়। তবে হাতির দল লোকালয়ে আসেনি, কারও ক্ষতিও করেনি। শনিবার দুপুরের পর থেকে লোকজন দলবেঁধে হাতিগুলোকে তাড়ানোর চেষ্টা করে। তারা পটকা ফুটায় এবং আগুন নিয়ে নানাভাবে হাতির পালকে ভয়ভীতি দেখানোর চেষ্টা করে। এতে হাতিগুলো বিচলিত হয়ে উঠে।

এদিন মধ্যরাতে বনবিভাগের প্রহরীরা ফাঁকা গুলি ছুড়লে হাতিগুলো দলছুট হয়ে যায়। এরপর বেপরোয়া আচরণ শুরু করে। বিচ্ছিন্ন হয়ে যাওয়া হাতিগুলো জৈষ্ঠপুরা হয়ে ফিরে যাওয়ার পথে তিনজনকে মেরে ফেলে।

জানা যায়, গতকাল সকালে চারটি হাতি ফিরতি পথে বনের দিকে চলে গেলেও তিনটি হাতি এখনো চরণদ্বীপ নামক স্থানে ঘোরাফেরা করছে। স্থানীয় লোকজনও দূর থেকে দলবেঁধে সেগুলোকে তাড়ানোর চেষ্টা করছে।

বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নিয়ামত উল্লাহ বলেন, হাতিগুলো ফিরে যাওয়ার পথে মূলত তাণ্ডব শুরু করে। এ সময় তাদের সামনে পড়া তিন বৃদ্ধকে মেরে ফেলে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।