‘সরকার চরমপন্থীদের ভালো পথে ফেরার সুযোগ দিয়েছে’

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

বর্তমান সরকার চরমপন্থীদের ভালো পথে ফেরার সুযোগ করে দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  মঙ্গলবার বিকেলে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে চরমপন্থীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, যারা এখনও অন্ধকার জগতে রয়েছে, তারা যদি না ফিরে আসে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর থাকবে আইন শৃঙ্খলা বাহিনী। সরকার চরমপন্থা অনুসরণকারীদের ভালো পথে ফেরার সুযোগ দিয়েছে।

এছাড়া ‘বাংলাদেশের পুলিশ ও গোয়েন্দা সংস্থা যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ’ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজ যারা আত্মসমর্পণ করলেন তাদের আইনি প্রক্রিয়ার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হবে।’

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের আইজি ড. জাবেদ পাটোয়ারি। তিনি বলেন, পথচ্যুত মানুষদের স্বাভাবিক জীবনে ফেরাতে কাজ করছে সরকার। বাংলাদেশ পুলিশ তাদের আইনি সহায়তা দিয়ে যাচ্ছে। তাছাড়া উগ্রপন্থা ও চরমপন্থা দমনে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। আজ যেসব চরমপন্থী আত্মসমর্পণ করছেন তাদের আইনি প্রক্রিয়ার মাধ্যমে সহযোগিতা করা হবে, যাতে তাদেরকে মূল স্রোতধারায় ফিরিয়ে আনা যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের এমপি নাদিরা ইসলাম জলি, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, পাবনার ৫টি আসনের সংসদ সদস্য, পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম। এর আগে আত্মসমর্পণকারীদের মধ্যে আর্থিক প্রণোদনা বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে পাবনাসহ ১৪টি জেলার ৫৯৫ জন চরমপন্থী দলের সদস্য আত্মসমর্পণ করেন। এ সময় ৫৭৫টি দেশীয় অস্ত্রসহ ৬৮টি আগ্নেয়াস্ত্র জমা দেন তারা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।