ব্রেকিং নিউজ

অনুপ্রবেশের সময় বেনাপোলে ৩২ বাংলাদেশি আটক

news-details
দেশজুড়ে

 বেনাপোল (যশোর) প্রতিনিধি : 

ভারত থেকে অবৈধপথে অনুপ্রবেশের সময় বেনাপোল সীমান্ত এলাকা থেকে শিশুসহ ৩২ জন বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

রোববার (২৪ নভেম্বর) সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্তের বালুর মাঠ এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ জন শিশু, ১১ জন নারী, ২ জন হিজড়া ও ১৭ জন পুরুষ রয়েছেন। আটককৃতদের বাড়ি বাগেরহাট, খুলনা, ফরিদপুর, বরগুনা, চট্টগ্রাম, মুন্সীগঞ্জ ও কুমিল্লা জেলার বিভিন্ন অঞ্চলে।

জাতীয় নাগরিক নিবন্ধন (এনআরসি) আতঙ্কে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ হঠাৎ করেই বেড়ে গেছে। প্রায় প্রতিদিনই যশোরের বিভিন্ন ভারত সীমান্তবর্তী এলাকা দিয়ে বাংলাদেশে ঢুকছে মানুষ। গত এক সপ্তাহে কমপক্ষে শতাধিক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে আটক করেছেন বিজিবি সদস্যরা।

বিজিবি বলছে, যারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করছে তাদের বেশির ভাগই মুসলমান। তারা এনআরসি আতঙ্ক ও স্থানীয় নির্যাতনে দেশ ছেড়ে চলে আসছে। তারা আর ভারতে যাবে না বলে বিজিবির কাছে জানিয়েছে। সহায়-সম্বল নিয়ে তারা এ দেশে চলে এসেছে। তাদের আটকের পর অবৈধ অনুপ্রবেশের দায়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হচ্ছে। আদালত অবৈধ পারাপারের মামলায় তাদের নির্দিষ্ট একটি জরিমানা আদায় করে মামলা নিষ্পত্তি করে দিচ্ছেন। পরে তারা নিজ নিজ বাড়ি ফিরে যাচ্ছে।

বেনাপোল পোর্ট থানার এসআই পিন্টু লাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুরে আটককৃতদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।