ব্রেকিং নিউজ

‘রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণের প্রস্তুতি চলছে’

news-details
জাতীয়

 কক্সবাজার প্রতিনিধি 

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণের প্রস্তুতি পুরোদমে চলছে। বেড়া নির্মাণের জন্য যে পিলার প্রয়োজন সেনানিবাসে এসবের নির্মাণকাজ শেষ পর্যায়ে। বলা যায় কাজ শুরু হয়ে গেছে।

রোববার (২৪ নভেম্বর) কক্সবাজারের রামু সেনানিবাসে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় সেনাপ্রধান বলেন, মিয়ানমার আমাদের প্রতিবেশী রাষ্ট্র। আমরা প্রতিবেশীদের সঙ্গে সব সময় ভাল সর্ম্পক বজায় রাখতে চাই। ওটা আমাদের জাতীয় নীতিরও অংশ। আমি আগামী মাসে মিয়ানমার সফরে যাচ্ছি সম্পর্ক উন্নয়নের জন্য। ওখানে নানা বিষয়ে আলোচনা হতে পারে।

অপর এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, ভারত ও মিয়ানমারের সঙ্গে আমাদের যে সীমান্ত রয়েছে ওখানে কাঁটাতারের বেড়াও নেই, সীমান্ত সড়কও নেই। বর্তমান সরকার মিয়ানমারের সাথে ২৮৭ কিলোমিটার সীমান্ত সড়ক করার অনুমোদন করেছে। এটা পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে আছে। দ্রুত সময়ের মধ্যে ঠিকাদার নিয়োগ করা হবে। এরপর কাজ শুরু হবে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে রামু সেনানিবাসে পৌঁছান সেনাপ্রধান। 

এসময় তাকে অভ্যর্থনা জানান রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী। অনুষ্ঠানে ৬, ৯, ২৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৬ ইঞ্জিনিয়ার ব্যাটানিয়ন, ১৩ ও ১৪ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টসমূহকে রেজিমেন্টাল কালার প্রদান করেন সেনাপ্রধান। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।