ব্রেকিং নিউজ

গণপিটুনি দিয়ে রেনু হত্যা: তদন্ত প্রতিবেদন ২৪ ডিসেম্বর

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি দিয়ে তাসলিমা বেগম রেনু হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ ডিসেম্বর দিন ধার্য করা হয়েছে। আজ  সোমবার (২৫ নভেম্বর) ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত এই তারিখ ধার্য করেন।

সোমবার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় মহানগর হাকিম জসিম উদ্দিন নতুন তারিখ ধার্য করেন।

গত ২০ জুলাই সকালে উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে রেনুকে পিটিয়ে আহত করে বিক্ষুব্ধ জনতা। গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের মরদেহ শনাক্ত করেন তাঁর ভাগনে ও বোন রেহানা।

রেনুর ১১ বছরের এক ছেলে ও চার বছর বয়সী মেয়ে রয়েছে। আড়াই বছর আগে স্বামী তসলিম উদ্দিনের সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ ঘটে। এরপর থেকে ছেলেমেয়েকে নিয়ে মহাখালী ওয়ারলেস গেইট এলাকায় থাকতেন তিনি। ঘটনার দিন তিনি ছেলেকে স্কুলে ভর্তি করার জন্য বাড্ডায় যান।

রেনুর মৃত্যুর পর ভাগনে নাসির উদ্দিন টিটো বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০০-৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

ওই ঘটনায় ইব্রাহিম হোসেন হৃদয়, বাচ্চু, শাহীন , বাপ্পী, কামাল হোসেন, আবুল কালাম আজাদ, জাফরসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা কারাগারে। স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন কয়েকজন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।