ব্রেকিং নিউজ

হলি আর্টিজান মামলার রায় ঘিরে নাশকতার তথ্য নেই : মনিরুল

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, আগামী বুধবার (২৭ নভেম্বর) গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায় কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার তথ্য নেই।  

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, আগামী ২৭ নভেম্বর হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলার রায় কেন্দ্র করে নাশকতার তথ্য নেই। ঘটনাস্থলে যে পাঁচজন হামলায় অংশগ্রহণ করেছিল তারা নিহত হয়েছে। পাশাপাশি তাদের যারা নেতা ছিলেন তাদের মধ্যে প্রায় অনেকেই পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা গেছে। 

তিনি আরও বলেন, এখন যে ৮ জন আসামি এই মামলায় গ্রেফতার রয়েছে তাদের ছাড়িয়ে নিতে কোনো ধরনের নাশকতা যেন না ঘটাতে পারে সেই লক্ষ্যে আমাদের গোয়েন্দা টিম কাজ করছে।

সিটিটিসি ইউনিটের প্রধান বলেন, তবে জঙ্গিদের ছোট ছোট সেলগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় রয়েছে। সেগুলোর ওপর আমাদের নজরদারি রয়েছে। জেএমবি সদস্যদের মধ্যে বিস্ফোরক বানাতে পারে এখনো এমন সদস্য সক্রিয় আছে। তাদের ধরার জন্য আমরা কাজ করে যাছি।

আগামী ২৭ নভেম্বর হলি আর্টিজানে হামলায় মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় বন্দুকধারী জঙ্গিরা। ওই রাতেই তারা দেশি-বিদেশি মোট ২০ জনকে হত্যা করে। নিহতদের মধ্যে জাপান, আর্জেন্টিনা, ইতালি ও ভারতের নাগরিক ছিল।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।