ব্রেকিং নিউজ

রাজউকের সাবেক প্রধান প্রকৌশলীকে আত্মসমর্পণের নির্দেশ

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক

বনানীর বহুতল ভবন এফ আর টাওয়ার নির্মাণে দুর্নীতির অভিযোগে দুদকের দায়ের করা মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমানকে এক সপ্তাহের মধ্যে ঢাকার নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া ওই মামলায় আগাম জামিন চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার (২৫ নভেম্বর) বিচারপতি কে এম হাফিজুল আলম ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী সাইদুর রহমানের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

বহুতল ভবন এফ আর টাওয়ার নির্মাণে ভুয়া নকশা, নকশা জালিয়াতি, আইন লঙ্ঘন করার পরেও ছাড়পত্র দেওয়াসহ বিভিন্ন অভিযোগে রাজউকের সংশ্লিষ্ট কর্মকর্তা, সংশ্লিষ্ট ভবন মালিকসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা করে দুদক।

এ মামলার আসামিরা হলেন—রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান, রাজউকের সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ, রুপায়ন হাউজিং এস্টেট লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, সাবেক চেয়ারম্যান হুমায়ুন খাদেম ও ইজারা গ্রহীতা সৈয়দ হোসাইন ইমাম ফারুক।

সোমবার হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করেন রাজউকের সাবেক প্রধান সাইদুর রহমান। শুনানি শেষে আদালত সাইদুর রহমানকে আত্মসমর্পণের নির্দেশ দেন। আদেশের দিন থেকে এক সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ এফ আর টাওয়ারের ভয়াবহ আগুনে ২৭ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হন। এরপর ওই ভবন নির্মাণ নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। পরবর্তীতে মামলা করা হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।