ব্রেকিং নিউজ

ভয়াবহ ভূমিকম্পে নিহত ৩

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক 

ইউরোপের ছোট্ট দেশ আলবেনিয়ার রাজধানী তিরানায় মঙ্গলবার সকালে ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছে। এতে তাৎক্ষণিকভাবে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে ভূমিকম্পে বেশ কিছু ভবন ভেঙে পড়েছে বলে জানা গেছে। আর ধ্বংসাবশেষে এখনও আটকা পড়ে আছে বহু মানুষ।

গত দুই মাসের মধ্যে দেশটিতে এটি দ্বিতীয় ভূমিকম্পের ঘটনা। এর আগে গত সেপ্টেম্বরে সেখানে ৫ দশমিক ৬ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছিল।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানায়, রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৪। এর উৎপত্তিস্থল ছিল রাজধানী তিরানা থেকে ৩০ কিলোমিটার উত্তর পশ্চিমে। ভূপৃষ্ঠে এই ভূমিকম্পের গভীরতা ছিল ১০ কিলোমিটার।

ভূমিকম্পের কারণে গোটা শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় আতঙ্কিত লোকজনকে ঘরবাড়ি ছেড়ে সড়কে ছুটে আসতে দেখা যায়। বেশ কয়েকটি বাড়ি ধসে পড়ে। ফাটল ধরেছে বহু অ্যাপার্টমেন্টের গায়েও। ভেঙে পড়া ভবনের নিচে চাপা পড়ে কমপক্ষে তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট। এখনও ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে আছে বহু মানুষ।

আলবেনিয়া সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এই ভূমিকম্পের কথা স্বীকার করে বিবৃতি দিয়েছে। ওই বিবৃতিতে তারা আরো জানায়, ধ্বংসাবশেষে আটকে পড়াদের উদ্ধারে দমকল ও সেনা বাহিনীর বিশেষ টিম ঘটনাস্থলে কাজ করছে।

সূত্র: গালফ নিউজ
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।