ব্রেকিং নিউজ

'প্রধানমন্ত্রীর বিমান ভর্তি পেঁয়াজ এখনও ইমিগ্রেশন পার হয়নি'

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের আশ্রয়েই ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাড়তি দাম নিয়ে জনগণের পকেট কাটছে। এই পেঁয়াজ সিন্ডিকেটের সাথে সরকারের গিলে খাওয়া সরীসৃপরা জড়িত।

তিনি বলেন, আজ পত্রিকায় খবর বেরিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ ও হিলির বেশ কয়েকজন পেঁয়াজ আমদানিকারককে রাজধানীর কাকরাইলে অবস্থিত শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, ১৬ নভেম্বর প্রধানমন্ত্রী বললেন, পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নাই। তারপরেও পেঁয়াজের এতো গগণচুম্বী মূল্য কেন? শেখ হাসিনার বিমানে চড়া পেঁয়াজ এখনও ইমিগ্রেশন পার হয়ে বাজারে আসতে পারেনি।

তিনি বলেন, বলা হলো দেড় লাখ টন পেঁয়াজ আসছে। আজও এলো না সেই বিমানভর্তি পেঁয়াজ। যতই বিমান দেখাক, আর অন্য দেশ থেকে পেঁয়াজ আমদানির কথা বলা হোক, সেটি আসলে কানাকে হাই কোর্ট দেখানোর মতো।

পেঁয়াজের পাশাপাশি চালের দাম বাড়ার কথা তুলে ধরে রিজভী বলেন, মাসের পর মাস পার হলেও নিত্য পণ্যের বাজারের কোনো উন্নতি হয়নি। বাজারে শাক-সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও শুধুমাত্র সিন্ডিকেটের কারণে পাল্লা দিয়ে বাড়ছে সবজির দাম। সরকার শুধু পেঁয়াজ বা চাল নয় বাজার নিয়ন্ত্রণেও সম্পূর্ণ ব্যর্থ।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।