ব্রেকিং নিউজ

যাত্রীবাহী লঞ্চে কর্মবিরতি প্রত্যাহার নৌযান শ্রমিকদের

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

খাদ্যভাতা, সুপেয় পানির খরচ আদায়সহ ১৫ দফা দাবিতে ডাকা যাত্রীবাহী লঞ্চে কর্মবিরতি প্রত্যাহার করেছে নৌযান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ।

নৌযান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক শেখ মো. ওমর ফারুক কর্মবিরতি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘বরিশালে চরমোনাই পীরের মাহফিলে অংশ গ্রহণে সুবিধা এবং শ্রম মন্ত্রণালয় থেকে দাবি মেনে নেয়ার আশ্বাসে আমরা কর্মবিরতি প্রত্যাহার করেছি। যাত্রীবাহী নৌযান চলাচল করবে, তবে মালবাহী নৌযানে কর্মবিরতি চলবে।’

কর্মবিরতির কারণে বুধবার সকাল থেকে সদরঘাটে কোন লঞ্চ চলাচল করেনি। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

১৫ দফা দাবি আদায়ে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ নৌযান শ্রমিক লীগ, বাংলাদেশ কার্গো ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বাল্কহেড, ট্রলার শ্রমিক ইউনিয়ন মিলে ঐক্য পরিষদ গঠন করে। গত ২৪ নবেম্বর সংবাদ সম্মেলনে তারা ২৭ নবেম্বর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা করে ঐক্য পরিষদ।

নদী খনন, পাইপ লাইনের বদলে নৌযানে জ্বালানি তেল সরবরাহ, মাস্টার/ড্রাইভারশিপ পরীক্ষায় দুর্নীতি ও সনদ উত্তোলনে হয়রানি বন্ধ করা, মার্চেন্ট শিপের অনভিজ্ঞ সনদধারীদের অভ্যান্তরীণ নৌ-পথে নিয়োগ বন্ধ করা, শ্রমিকদের জন্য ট্রেনিং সেন্টার স্থাপন, ওভারলোড নিষিদ্ধ করা, পর্যাপ্ত মুরিং বয়ার ব্যবস্থা করা, নৌ শ্রমিকদের ছুটি, বিশ্রাগার ও চিকিৎসার ব্যবস্থা করার দাবি রয়েছে এর মধ্যে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।