ব্রেকিং নিউজ

ইরাকে ১৪ বিক্ষোভকারীকে হত্যা নিরাপত্তা বাহিনীর

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

ইরাকের দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়া শহরে সরকারবিরোধী বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে দেশটির নিরাপত্তা বাহিনী লাইভ অ্যামিউনিশন ব্যবহার করায় এবং টিয়ার গ্যাস ছোড়ায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন।

একাধিক মেডিকেল সূত্র ও প্রত্যক্ষদর্শী কাতারের গণমাধ্যম আল জাজিরাকে এই তথ্য নিশ্চিত করেছে। ইরাকের সেনাবাহিনী বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, দক্ষিণ ইরাকে কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ চলায় অঞ্চলটিতে সৈন্য পাঠিয়েছে কর্তৃপক্ষ।

নিরাপত্তা বাহিনীর একাধিক সূত্র গণমাধ্যমটিকে জানায়, শিয়াদের পবিত্র নজফ শহরে ইরানি কনস্যুলেটে আগুন ধরিয়ে দেয়ার একদিন পর বৃহস্পতিবার নাসিরিয়ায় বিক্ষোভকারীদের ওপর চালানো দমনপীড়নে কমপক্ষে ১২০ জন আহত হয়েছেন।

কয়েকজন আহতের অবস্থা আশঙ্কাজনক বলে মনে করা হচ্ছে। মেডিকেল সূত্রগুলো গণমাধ্যমটিকে জানায় নিহতের সংখ্যা বেড়ে ১৮ হয়েছে কিন্তু সরকারি কর্মকর্তারা এখনও বিষয়টি নিশ্চিত করেনি।

ইরানি কনস্যুলেটে হামলার মাধ্যমে ইরাকি বিক্ষোভকারীদের ইরানবিরোধী মনোভাবে বহিঃপ্রকাশ ঘটেছে। অক্টোবর থেকে ইরাকের রাজধানী বাগদাদ এবং দেশটির শিয়া অধ্যুষিত দক্ষিণাঞ্চলের বিক্ষোভকারীরা রাস্তায় দখল করে বিক্ষোভ চালিয়ে আসছে।

ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদ সংস্থা এএফপির মতে, ইরাকের বিভিন্ন অঞ্চলে চলমান সরকারবিরোধী বিক্ষোভে এ পর্যন্ত ৩৬০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া ১৫ হাজারের বেশি জন আহত হয়েছেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।