ব্রেকিং নিউজ

অভিনয় শিখতে বলিউডের অনুপম খেরের স্কুলে টয়া

news-details
বিনোদন

বিনোদন ডেস্ক

মুমতাহিনা চৌধুরী টয়া অভিনেত্রীর বাইরেও একজন নৃত্যশিল্পী। লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগীতার মাধ্যমে শোবিজে পা রাখলেও নিজেকে অভিনয়ের দিকেই থীতু করেছেন। নানামাত্রিক চরিত্রে হাজির হয়ে জয় করেছেন দর্শক হৃদয়।

তবে অভিনয়ে জনপ্রিয়তা পেলেও এতদিন পর্যন্ত অভিনয়ের উপর তার কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিল না। অভিনয়ের মাধ্যমে নিজেকে আরও অনেক দূর এগিয়ে যাওয়ার লক্ষে অনেকদিন ধরেই অভিনয় শিখার ভালো কোন স্কুল খুঁজছিলেন এই অভিনেত্রী। অভিনয় নিয়ে পড়ার পাশাপাশি হাতেকলমে অভিনয়ের নানান কৌশল রপ্ত করতে চান।

অল্প সময়ের মধ্যে তিনি খোঁজ পান মুম্বাইয়ের নামকরা অভিনয়ের স্কুল ‘অ্যাক্টর প্রিপেয়ার্স’–এর। এটি বলিউডের জনপ্রিয় অভিনেতা অনুপম খেরের স্কুল। স্কুলটি মুম্বাইয়ের জুহুতে অবস্থিত। অনেকটা সময় নিয়ে কোর্স করা সম্ভব নয় বলে অল্প সময়ের কোর্স করা যায়, সেদিক থেকে এই স্কুলে মনের মত কোর্সও পেয়ে যান টয়া।

গেল অক্টোবর মাসে অনেকটা আড়ালেই মুম্বাই উড়াল দেন এই অভিনেত্রী। সেখানে ২১ অক্টোবর থেকে টানা এক মাসের কোর্সে অংশ নেন। তার কোর্স শিক্ষক ছিলেন ভারতের চলচ্চিত্র নির্মাতা সুবীর ভাম্বানি। কোর্স শেষ করে সনদ নিয়ে গত ১৭ নভেম্বর দেশে ফিরেছেন টয়া।

অভিনয় শেখার কোর্স সম্পর্কে টয়া বলেন, ‘অভিনয়ের জন্য নিজের মধ্যে ছোটখাটো অনেক কিছুর দিকেই খেয়াল রাখতে হয়, তা এই কোর্স থেকে শিখেছি। এত দিন যেভাবে অভিনয় করে এসেছি, ক্লাসে তেমনিই শিখিয়েছে। কিন্তু এর সঙ্গে যুক্ত হয়েছে ছোট ছোট কারিগরি বিষয়ের জ্ঞান। ইম্প্রোভাইজেশন, আবেগ আর অভিব্যক্তি নিয়ন্ত্রণ ও প্রকাশসহ বেশ কিছু বিষয়ের ওপর ক্লাস করেছি। শুধু তত্ত্বীয় নয়, ক্লাসে বসে হাতেকলমেও অভিনয় শিখেছি। বলা যায় নিজের অভিজ্ঞতার ঝুলি কিছুটা হলেও সমৃদ্ধ হয়েছে।’

‘অ্যাক্টর প্রিপেয়ার্স স্কুলে’ ছয় মাসের ডিপ্লোমা কোর্স করার ইচ্ছে ছিল। কিন্তু এতটা সময় নিয়ে এই মূহুর্তে করা সম্ভব ছিল না। তবে সামনে সুযোগ পেলে আবারও সেখানে অংশ নেবো।

তিনি আরও বলেন, ‘মাত্র ৩০ দিন, কিন্তু অভিজ্ঞতা অনেক, যা আমার সঙ্গে চিরকাল থাকবে। ছয় মাসের ডিপ্লোমা কোর্স করতে পারলে বহুমাত্রিক অভিনয়ের সাহসটা অর্জন করতে পারতাম। কিন্তু সময়ের অভাবে সেটা এবার হলো না। সামনে অবশ্যই হবে।’


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।