ব্রেকিং নিউজ

১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধাকে ঘর দেবে সরকার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের সরকারি খরচে ঘর তৈরি করে দেবে সরকার। প্রায় ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধা এই ঘর পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বছর মুজিব বর্ষে ওই প্রকল্পের কাজ উদ্বোধন করবেন বলে সংসদীয় কমিটিকে জানানো হয়েছে।

আজ ররিবার জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম ও এ বি তাজুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রায় ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধার জন্য গৃহনির্মাণ করে দেওয়ার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ২ হাজার ২০০ কোটি টাকা। এক একটি বাড়ি নির্মাণ করতে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় হবে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মুক্তিযোদ্ধাদের আবাসন ছাড়াও গুলিস্থান শপিং কমপ্লেক্স, জামুকার আইন ও বিধিমালা প্রণয়ন এবং রাজাকার, আলবদর ও স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রণয়নের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনা শেষে রাজাকারদের তালিকা দ্রুত চূড়ান্ত করার তাগিদ দেওয়া হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।