ব্রেকিং নিউজ

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক : 

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানকে মনোনয়ন দিয়েছে বিএনপি। মঙ্গলবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন।

সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনে মনোনয়নপ্রত্যাশী তিনজনের সাক্ষাৎকার নেয় মনোনয়ন বোর্ড। পার্লামেন্টারি কমিটিতে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা করতে এই নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে। চট্টগ্রাম-৮ আসনে তিন প্রার্থী মনোনয়ন চেয়েছিলেন। তারা সবাই চট্টগ্রাম দক্ষিণ জেলার গুরুত্বপূর্ণ নেতা। পার্লামেন্টারি পার্টি সিদ্ধান্ত নিয়েছে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে যিনি মনোনয়ন পেয়েছিলেন সেই আবু সুফিয়ানকেই পুনরায় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার।

সুফিয়ান ছাড়াও বিএনপির পদপ্রত্যাশী ছিলেন দক্ষিণ জেলার মোশতাক আহমেদ খান ও মহানগরের সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ।

মনোনয়ন পাওয়া আবু সুফিয়ান চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও নগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি। তিনি একাদশ সংসদ নির্বাচনে এই আসনে ধানের শীষের প্রার্থী হয়েছিলেন।

এর আগে নবম সংসদ নির্বাচনে এই আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন এম মোরশেদ খান। একাদশ নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাননি। সম্প্রতি তিনি দলছাড়ার ঘোষণা দিয়েছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।