কেউ যেন আইন সহায়তা চেয়ে দ্বিমুখ হয়ে ফিরে না যায় : আইজিপি

news-details
জাতীয়

।। দিনাজপুর প্রতিনিধি ।। 

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, কোন লোক বিপদে পড়ে বা অন্য কোনো কারণে থানায় আইন সহায়তা চেয়ে দ্বিমুখ হয়ে যেন ফিরে না যায় সেই দায়িত্ব পালন করতে হবে থানায় অবস্থারত কর্মকর্তাদের। এর যদি কোন ব্যতয় ঘটে তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বুধবার বিকেল সাড়ে ৫টায় দিনাজপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী একথাগুলো বলেন। তিনি বলেন, পুলিশ আইনের সেবক। মহান স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যদি এ দেশের বাঙ্গালীরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে এ দেশ স্বাধীন না করত তবে আমরা বাঙ্গালীরা আজও পরাধীন হয়ে থাকতাম।

স্বাধীন দেশে কোন নাগরিক যাতে পুলিশের কাছে গিয়ে আইনের সেবা থেকে বঞ্চিত না হয় প্রত্যেক পুলিশ সদস্যকে সে দিকে লক্ষ্য রেখে তার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, দায়িত্ব পালনে কোন গাফিলতি বা অবহেলা পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোন ভাবে সহ্য করা হবে না। পুলিশ সদস্যদের এখন বেতন ভাতা, রেশন পর্যাপ্ত পরিমাণে সরকার প্রদান করেছে। সততার সাথে দায়িত্ব পালন করলে ওই সদস্যকে পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানে দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্যসহ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আয়েজউদ্দীনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী, সামাজিক ব্যক্তিবর্গ গন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রাতে পুলিশ সদস্যদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।