ব্রেকিং নিউজ

দেশের জন্য ত্যাগ স্বীকারে সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যে কোনো ত্যাগ স্বীকারে সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ ডিসেম্বর) মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মেলাতে তিন বাহিনীর আধুনিকায়নে কাজ চলছে বলেও জানান সরকার প্রধান।

বিশ্বে দিন দিন জাতীয় নিরাপত্তার গুরুত্ব যেমন বেড়ে চলেছে, তেমনি দেশ মাতৃকার সার্বভৌমত্ব রক্ষা করতেও, ন্যাশনাল ডিফেন্স কলেজের অধীনে আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের মতো কৌশলগত প্রশিক্ষণ নিতে হয় সশস্ত্রবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের।

ন্যাশনাল ডিফেন্স কলেজের কোর্স সমাপনী বা গ্র্যাজুয়েশন সিরিমনিতে যোগ দিতে রোববার (১৫ ডিসেম্বর) সকালে মিরপুর সেনানিবাসে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বছর, ১৬ দেশের সশস্ত্র বাহিনীর কর্মকর্তাসহ ন্যাশনাল ডিফেন্স কোর্সের ৮৫ জন এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৮ জন কর্মকর্তার হাতে গ্র্যাজুয়েশন সনদ তুলে দেন প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে তিনি বলেন, দেশী-বিদেশী সামরিক কর্মকর্তাদের পারস্পরিক অভিজ্ঞতায় বিশ্বময় যে সম্পর্ক স্থাপিত হচ্ছে, তা দেশের কল্যাণে কাজে লাগবে।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব পরিবর্তনশীল। পরিবর্তনের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। 

দেশপ্রেম ও আত্মত্যাগের মানসিকতা নিয়ে যেকোনো পরিস্থিতির জন্য নিজেদের প্রস্তুত রাখার আহ্বান জানান সরকার প্রধান।

তিনি আরো বলেন, যে কোনো ত্যাগ স্বীকারে সবাইকে তৈরী থাকতে হবে। এ দেশ সবার। সে চিন্তা থেকেই সবাইকে দেশের জন্য কাজ করতে হবে। 

পরে, ন্যাশনাল ডিফেন্স কলেজের পরিচালনা পর্ষদের ১৭তম যৌথসভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পর্ষদের সদস্যদের তিনি নির্দেশ দেন প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক শিক্ষার মান বজায় রাখার। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।