বেসিক ব্যাংকের টাকা আত্মসাতে ২ জন গ্রেপ্তার

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

বেসিক ব্যাংকের ৭৫ কোটি ৬৬ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে টেকনো ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসাইন সেলিম এবং বেসিক ব্যাংকের গুলশান শাখার সাবেক কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উদ্দিন তালুকদারকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন- দুদক। 

বুধবার বিকেলে, রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। জানা গেছে, অর্থ আত্মসাতের অভিযোগে এডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড গুলশানের সিনিয়র ম্যানেজার মশিহুর রহমান সরকার মহানগর দায়রা জজ আদালতে ২০১৬ সালে একটি ফৌজদারি মামলা দায়ের করেন।

পরে মামলাটি তদন্তের জন্য আসে দুদকে। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকার উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম এ মামলাটি তদন্ত করছেন।  তদন্তের স্বার্থে আসামিদের গ্রেফতার করা হয়।
 
এদিকে, ট্রেড লাইসেন্স প্রদানে নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রাম ও খুলনা সিটি কর্পোরেশনের লাইসেন্স প্রদান শাখায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার সকালে, চসিকের লাইসেন্স শাখা এবং ৪ নম্বর সার্কেল অফিসে এ অভিযান চালানো হয়। এ সময় লাইসেন্সের কৃত্রিম সংকট দেখিয়ে গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়সহ রশিদ ছাড়া অর্থ আদায়ের সত্যতা পায় দুদক কর্মকর্তারা।

দুদক জানায়, অনুসন্ধানের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে রিপোর্ট প্রদান এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সিটি কর্পোরেশন এবং সার্কেল অফিসের মধ্যে সমন্বয়হীনতার অভাব রয়েছে বলেও জানান তারা। 

এছাড়া, খুলনা কেসিসির লাইসেন্স শাখায় প্রায় তিন ঘন্টার অভিযানে অনিয়ম, অবৈধভাবে অর্থ আদায় ও বিজ্ঞাপন খাতে দুর্নীতির সত্যতা পায় দুদক। এ সময় তদন্তে দুদক কর্মকর্তারা কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেন। পরে লাইসেন্স শাখার কিছু নথিপত্র জব্দ করা হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।