ব্রেকিং নিউজ

পুলিশ-জনতা সংঘর্ষে আবারও উত্তাল দিল্লি

news-details
আন্তর্জাতিক

আন্তজার্তিক ডেস্ক : 

নাগরিকত্ব আইন ইস্যুতে আবারও উত্তাল হয়ে উঠেছে ভারতের দিল্লি। মঙ্গলবার বিকালে দিল্লির পূর্বাঞ্চলীয় মুসলিম অধ্যুষিত শহর সিলামপুরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। বিক্ষুব্ধ জনতা একটি পুলিশ ফাঁড়িতে আগুন এবং একটি স্কুল বাস ভাঙচুর করেছে। পুলিশও বিক্ষোভকারীদের উপর টিয়ার সেল নিক্ষেপ করেছে। খবর এনডিটিভি’র

প্রতিবেদনে এক স্থানীয় পুলিশের বরাত দিয়ে বলা হয়, বেলা ১২টার দিকে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে মানুষ জড়ো হতে থাকে। এক পর্যায়ে তারা নাগরিকত্ব আইনের প্রতিবাদে মিছিল বের। এসময় কয়েক জন বিক্ষোভকারী একটি স্কুল বাস ভাঙচুর শুরু করে। এতে পুলিশ এগিয়ে গেলে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর নিক্ষেপ করলে পুলিশ পাল্টা টিয়ার সেল নিক্ষেপ ও লাঠি চার্জ করে। সংঘর্ষের ফলে বেশ কয়েকটি বাস ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা একটি পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দেয় এবং ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেয়। তাছাড়া রাস্তায় রাস্তায় আগুন ধরিয়ে দেয়।

এর ফলে পুরো শহরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। দিল্লি মেট্রোরেল কর্তৃপক্ষ ইতোমধ্যে সাতটি মেট্রো স্টেশনে ঢুকা ও বের হবার রাস্তা বন্ধ করে দিয়েছে। দিল্লির রাস্তায় সীমিত পরিসরে যান চলাচল করছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সংঘর্ষে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এর আগে গত রবিবার একই ইস্যুতে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে অন্তত ৫০ জন আহত হন। এসময় পুলিশের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ ওঠে।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর থেকে দিল্লিসহ কলকাতা, আসাম, ত্রিপুরা, মেঘালয়, মণিপুরে বিক্ষোভ-সংঘর্ষ শুরু হয়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।