রাজধানীর ২২ রুটে ছয় রঙে ৬ কোম্পানির বাস

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

সড়কে শৃঙ্খলা ফেরানোসহ সড়ককে নিরাপদ করতে রাজধানীর ২২ রুটে ছয় কোম্পানির ছয় রঙের বাস চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার বিকেলে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে গঠিত টাস্কফোর্স কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে ডিএসসিসি’র মেয়র সাংবাদিকদের বলেন, ‘বৈঠকে রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ছয়টি কোম্পানির মাধ্যমে ২২ রুটে ছয় রঙের বাস চলাচল কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ঢাকা এবং এর আশপাশের এলাকায় গণপরিবহনের শৃঙ্খলা ফিরবে। ২০২০ সালের ডিসেম্বরের মধ্যেই এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে মুজিব বর্ষ ঘোষণা করেছেন। তাই অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে, আমাদের এ সফলতা কিংবা পরিবহনের শৃঙ্খলা কার্যক্রম মুজিব বর্ষের মধ্যে বাস্তবায়ন করে জনগণকে উপহার দেব।’ এর মধ্য দিয়ে গণপরিবহনের বিশৃঙ্খলা রোধ হবে বলে জানান তিনি।

রমজানে যানজট নিয়ন্ত্রণে রাখার কথা জানিয়ে মেয়র বলেন, ‘এবারের রমজানে যানজট থাকবে না। প্রতিবছর রমজান মাসে যানজট থাকে অসহনীয় পর্যায়ে। তাই এবারের রমজানে যাতে সেই পরিস্থিতির শিকার হতে না হয়, সে জন্য কমিটি কিছু সিদ্ধান্ত নিয়েছে। সেগুলো বাস্তবায়নের জন্য কমিটি কাজ করবে। আশা করব রমজানে যানজট থাকবে না।’

সভায় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর এসডিজিবিষয়ক সচিব জনাব আবুল কালাম আজাদ, স্থানীয় সরকার সচিব শফিকুল ইসলাম, সড়ক ও সেতু মন্ত্রণালয় সচিব নজরুল ইসলাম, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, পুলিশের অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, ডিটিসিএ নির্বাহী পরিচালক রকিবুর রহমানসহ পরিবহন সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।