ব্রেকিং নিউজ

তুরস্কে নৌকা ডুবে বাংলাদেশীসহ ৭ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

তুরস্কের পূর্বাঞ্চলীয় প্রদেশ বিতলিসের একটি হ্রদে অভিবাসনপ্রত্যাশী বোঝাই একটি নৌকা ডুবে সাত জনের মৃত্যু হয়েছে। নৌকার আরোহীরা বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিক। খবর বিবিসি’র

প্রতিবেদনে বলা হয়, ওই অভিবাসনপ্রত্যাশীরা নৌকা নিয়ে বিতলিসের আদিলসেভাজ জেলায় যাচ্ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বুধবার স্থানীয় সময় রাত তিনটার দিকে ইরান সীমান্তের কাছে লেক ভানের উত্তর উপকূলে আদিলসেভাজ জেলার কাছে নৌকাটি পৌঁছার সঙ্গে সঙ্গে তা ডুবে যায়। এসময় ঘটনাস্থলেই পাঁচজন এবং হাসপাতালে নেওয়ার পর আরও দুই জন মারা যান।

বিতলিস প্রদেশের গভর্নরের কার্যালয় ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় ৬৪ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতাল ও আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: বলয়গ্রাস সূর্যগ্রহণ নিয়ে হতাশ মোদির টুইট নিহতদের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। তাছাড়া নৌকায় মোট কতজন অভিবাসনপ্রত্যাশী ছিলেন, সে বিষয়েও এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, অভিবাসীদের ইউরোপে পৌঁছানোর জন্য তুরস্ক একটি মূল ট্রানজিট পয়েন্ট। এই পথে অবৈধভাবে ইউরোপে প্রবেশ করতে গিয়ে সমুদ্রে ডুবে ইতোমধ্যেই অনেকে প্রাণ হারিয়েছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।