এফআর টাওয়ারের মালিক তাসভীরের জামিন

news-details
আইন-আদালত

।। নিজস্ব প্রতিবেদক ।।

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের মামলায় ওই ভবনের অন্যতম মালিক বিএনপি নেতা তাসভীর উল ইসলামকে জামিন দিয়েছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন ১০ হাজার টাকা মুচলেকায় এই জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শেখ রাকিবুর রাহমান।

শুনানিতে তাসভীরের আইনজীবী এহসানুল হক সমাজী জামিন বলেন, এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এ মামলায় দণ্ডবিধির ৪৩৬ ধারা যুক্ত করা হয়েছে। কিন্তু তার মক্কেল যেহেতু ওই ভবনের নির্মাতা নন, সেহেতু তার ক্ষেত্রে ওই ধারা প্রযোজ্য হয় না।

বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে যেখানে ২৩ তলা এফআর টাওয়ার নির্মাণ করা হয়েছে, সেই জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। সে কারণে সংক্ষেপে ভবনের নাম হয় এফআর টাওয়ার।

আধাআধি ভাগ হলেও রূপায়ন পরে বিভিন্ন ফ্লোর বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়। এর মধ্যে ২১, ২২ ও ২৩ তলার মালিকানা কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। যার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন, কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর। বর্তমানে তিনি এফআর টাওয়ারের পরিচালনা কমিটির সভাপতি।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে আগুন লেগে ২৭ জনের মৃত্যু হয়। এর পরপরই জানা যায়, ১৮ তলার অনুমোদন নিয়ে ভবনটি ২৩ তলা করা হয়েছিল এবং অগ্নি নিরাপত্তার যথাযথ ব্যবস্থা সেখানে ছিল না।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।