ব্রেকিং নিউজ

শাহজালালে ৬৪ কেজি সোনা: ধরাছোঁয়ার বাইরে মূলহোতারা

news-details
ক্রাইম নিউজ

আমাদের প্রতিবেদক :

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুল্ক ফাঁকি দিয়ে প্রায় ৩২ কোটি টাকা দামের সোনা আমদানির মূলহোতারা এখনো ধরাছোঁয়ার বাইরে।

শনিবার (২৮ ডিসেম্বর) রাতে বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে ৬৪ কেজি ওজনের সোনার বার জব্দ ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। বিপুল পরিমাণ সোনা উদ্ধার করলেও শক্তিশালী এই চোরাকারবারি সিন্ডিকেটের কাউকেই শনাক্ত করতে পারেনি কাস্টমস কর্তৃপক্ষ।

শনিবার রাতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বিমানবন্দরে সংবাদ সম্মেলনে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের গুদাম থেকে ৩২ কোটি টাকা দামের ৬৪ কেজি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম। এসব সোনা সিঙ্গাপুর থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০৮৫ ফ্লাইটে শুক্রবার (২৭ ডিসেম্বর) ও শনিবার (২৮ ডিসেম্বর) বিমানবন্দরে এসেছে। সোনার বারগুলো টেম্পার গ্লাসের নমুনা ও বিমানের যন্ত্রাংশ হিসেবে ফিউচার ট্রেড ইন্টারন্যাল ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নামে আমদানি করা করা হয়েছিল।’

ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার মো. সোলাইমান হোসেন বলেন, আমদানি কার্গোর ভেতর থেকে চারটি কাঠের ক্যারেটের কাঠামোর ভেতর অভিনব উপায়ে লুকানো ৬৪০ পিস সোনার বার পাওয়া যায়। এগুলোর বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আমদানিকারক ও এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।