ব্রেকিং নিউজ

উত্তরায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্য আটক

news-details
ক্রাইম নিউজ

আমাদের প্রতিবেদক

রাজধানীর উত্তরায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বুধবার সকালে উত্তরা পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর মাছের বাজারের পূর্ব পাশে অবস্থিত ত্বাসীন সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, মো. ইকবাল হোসেন (৩০) ও মো. স্বপন মন্ডল (৩১)।

র‌্যাব জানায়, গোয়েন্দা সূত্রে জানতে পেরে অভিযান চালায় তারা। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ১৮৮ বোতল ফেন্সিডিল, নগদ ২ হাজার ৪৫০ টাকা ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা সহ মাদক পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাকটি জব্দ করা হয়।

আটক আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা কুষ্টিয়ার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেন্সিডিল নিয়ে আসে। পরবর্তীতে ফেন্সিডিলের চালানগুলো মোসুমী ফসল ভর্তি গাড়ি/ট্রাকে করে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে থাকে। ফেন্সিডিলের চালানটি তারা মিনি ট্রাকের মধ্যে বিশেষ কৌশলে লুকিয়ে রাজধানী ঢাকায় নিয়ে আসছিল। এই চক্রের অন্যতম সদস্য কুষ্টিয়ার জনৈক মাদক ব্যবসায়ী। সে অবৈধভাবে ফেন্সিডিলের চালান দেশে নিয়ে এসে আটক ইকবাল ও স্বপনের মাধ্যমে মাদকের চালান ঢাকা ও আশপাশের এলাকায় এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের নিকট পাইকারী মূল্যে বিক্রয় করে। 

আটক ইকবাল পেশায় একজন ট্রাক ড্রাইভার। সে প্রায় ১০ বছর যাবৎ গাড়ি চালায়। সে কুষ্টিয়ার ওই মাদক ব্যবসায়ীর মাধ্যমে এর সঙ্গে জড়িত হয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি এড়াতে সে মিনি ট্রাকে বিশেষ কৌশলে ফেন্সিডিলের চালান রাজধানী ঢাকায় নিয়ে আসে। সে ইতিপূর্বে ১০/১৫টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করেছে। চালানপ্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৩০ হাজার টাকা করে দিত।

আটক স্বপন জব্দকৃত মিনি ট্রাকের হেলপার। ইতিপূর্বে সে এলাকায় রিকশা চালাত। সে ইকবালের মাধ্যমে মাদক ব্যবসায়ে জড়িত হয়। মাদকদ্রব্য পরিবহনে সে ইকবালের সহযোগী হিসেবে কাজ করে। এছাড়াও সে রাজধানীর বিভিন্ন স্থানে মাদক কারবারীদের নিকট মাদকদ্রব্য পাইকারী মূল্যে বিক্রয় করে বলে স্বীকার করেছে। সে চালানপ্রতি মাদক ব্যবসায়ীদের নিকট থেকে ১০/১৫ হাজার টাকা করে পায়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।