ব্রেকিং নিউজ

সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী আজ, নেতাকর্মীদের শ্রদ্ধা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার। তার মৃত্যুবার্ষিকীতে কবরে শ্রদ্ধা জানিয়েছেন নেতাকর্মীরা। পরে তার বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৭৫ পরবর্তী সময়ে আওয়ামী লীগের দুঃসময়ে দলের প্রতি সৈয়দ আশরাফের ত্যাগ স্মরণীয় হয়ে থাকবেন। তার বিনয় ও সততা পরবর্তী প্রজন্মের কাছে অনুকরণীয় হয়ে থাকবে।

সৈয়দ আশরাফ গত বছরের ৩ জানুয়ারি রাত সাড়ে নয়টার দিকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময় তার তার বয়স হয়েছিল ৬৮ বছর। এরআগে ২০১৮ সালের ৩ জুলাই ওই হাসপাতালে তাকে ভর্তি করা হয় এবং প্রায় দীর্ঘ ছয় মাস চিকিৎসাধীন ছিলেন।

জানা যায়, ব্যক্তিগত জীবনে সৈয়দ আশরাফুল ব্রিটিশ ভারতীয় সম্ভ্রান্ত হিন্দু পরিবারের মেয়ে শীলা ঠাকুরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। শীলা লন্ডনে শিক্ষকতা করতেন এবং ২৩ অক্টোবর ২০১৭ সালে তিনি মৃত্যুবরণ করেন। তার একমাত্র মেয়ে রীমা ইসলাম।

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী প্রেসিডেন্ট শহীদ সৈয়দ নজরুল ইসলামের সন্তান চার ছেলে ও দুই মেয়ের মধ্যে সবার বড় ছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম। মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ভারতীয় জেনারেল উবান স্বাধীনতা যুদ্ধ নিয়ে তার বইয়ে তরুণ যোদ্ধা আশরাফের কথা বলেছিলেন। কিশোরগঞ্জ সদর আসনের টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে এলজিআরডি ও জনপ্রশাসন মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।