ব্রেকিং নিউজ

যে কারণে সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের কারণ জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, সিটি নির্বাচন উপলক্ষে একদিকে গ্রেপ্তার আতঙ্ক চলছে। অন্যদিকে প্রচার চলছে। হইচই হবে, মিছিল হবে, নির্বাচনের দুই দিন আগে দেখবেন সব ঠান্ডা। গ্রেপ্তার চলছে, গতকালও আমাদের একজন কাউন্সিলর প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। তারপরও এই নির্বাচনে আমরা অংশগ্রহণ করছি। কারণ, আমরা জনগণের রাজনৈতিক দল। আমরা মনে করি, যদি দেশের মানুষ ভোট দিতে পারে, এই সিটি নির্বাচনে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীদের পরাজিত করবে। কিন্তু সেটা তারা করতে দেবে না, এটা আমরা জানি। গণতন্ত্রের যে মৃত্যু ঘটেছে এই দেশে, এটা সরকার এই নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণ করবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত ‘স্বাধীনতা ও ভোটাধিকার হরণ এবং খালেদা জিয়ার জামিন প্রতিহিংসার বিচারে অবরুদ্ধ’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন মওদুদ আহমদ।

তিনি বলেন, বিজিবির ডিজি বললেন অনুপ্রবেশকারীরা সব বাংলাদেশি। ভারত সরকারের নাগরিক অধিকার আইনে সবচাইতে বড় ভিকটিম হবে বাংলাদেশের মুসলমানরা। বহু বছর আগে যারা ভারতে চলে গেছেন, ভারতের নাগরিক হয়েছেন, ভোটার হয়েছেন, ভোট দিয়েছেন, আজ তাদের অনুপ্রবেশকারী হিসেবে আমাদের দেশে ফেরত পাঠিয়ে দিচ্ছে।

তিনি বলেন, এই সরকার এত নতজানু হয়েছে যে, তারা সেটা গ্রহণ করে নিচ্ছেন। প্রতিবাদ করা তো দূরের কথা, তারা এটাকে গ্রহণ করে নিচ্ছেন। এর থেকে লজ্জার কথা বাংলাদেশের মানুষের জন্য আর কিছু হতে পারে না। এই সরকার ক্ষমতায় থাকার জন্য সবকিছু দিয়ে দিয়েছেন।

মওদুদ বলেন, আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি অথবা গণতন্ত্র পুনরুদ্ধার কোনোটাই সম্ভব নয়। আন্দোলনের কোনো বিকল্প নেই।

আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মাহমুদুর রহমান মান্না, হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক, ড. কাজী মনিরুজ্জামান মনির, কে এম রকিবুল ইসলাম রিপন উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।