ব্রেকিং নিউজ

ভোলায় সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখলের চেষ্টা

news-details
দেশজুড়ে

 ভোলা প্রতিনিধি : 

ভোলা সদর পৌরসভার ৪ নং ওয়ার্ডের মধ্যে চরনোয়াবাদে সংখ্যালঘু পরিবারের প্রায় ১০ কোটি টাকার জমি দখলে নিতে বসত বাড়িতে সন্ত্রাসী হামলা, ভাঙ্গচুর ও মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শওকাতের বিরুদ্ধে।

এবিষয়ে শুক্রবার (৩ জানুয়ারী) সকালে ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন ভুক্তভুগি রনজীত তালুকদারের পরিবার ।

এসময় উপস্থিত ছিলেন রনজীত ও তার স্ত্রী শিল্পী রাণী, বৃদ্ধা মা রাণী বালা ও ছেলে অন্তর তালুকদার।

লিখিত বিবৃতিতে তারা বলেন , ভোলা পৌরসভার ৪ নং ওয়ার্ডের মধ্যে চরনোয়াবাদ এলাকায় ১ একর ৯৬ শতাংশ জমির উপর প্রায় ১ শত বছর পর্যন্ত তারা বসবাস করে আসছেন। রনজীত দরিদ্র কাঠ মিস্ত্রি হওয়ার সুযোগ নিয়ে কাউন্সিলর শওকাত ও এলাকার সোহেল তালুকদার গংরা দীর্ঘদিন ধরে প্রায় ১০ কোটি টাকার সম্পদ দখলে নিতে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে ওই পরিবারটিকে। এনিয়ে রনজীত গত ৩০ ডিসেম্বর ভোলা অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করলে গত বুধবার (১ জানুয়ারি) আদালতের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জোর পূর্বক দখল স্থগিত রাখার নোটিশ জারি করে। যার মামলা নং- ০৩/২০১৯।

রনজীতের মামলা করার কারণে গতকাল বৃহস্পতিবার (২ জানুয়ারি) কাউন্সিলর শওকাত তার সন্ত্রাসী বাহিনীসহ ওই পরিবারের ওপর হামলা চালিয়ে বসত ঘর গুড়িয়ে দেয় এবং রনজীতকে বেধরক মারধর করে মারাত্বক জখম করে। এসময়ে তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনায় কাউন্সিলর শওকাত ও সোহেল তালুকদারসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে গতকাল(২ জানুয়ারি) ভোলা সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে। এ ছাড়াও ওই জমির কিছু অংশ এলাকার হীরা ও জনৈক তৈল কবির দীর্ঘদিন ধরে জবর দখল করে রাখে।

সম্পত্তি রক্ষার জন্য দরিদ্র পরিবারটি বিভিন্ন মহলে বিচার চেয়েও ব্যার্থ হয় বলে সংবাদ সম্মেলনে জানায়। ওপর নানান ভাবে চালিয়ে যাচ্ছে। পরিবারটি কাউন্সিলরের নির্যাতন,অত্যাচার ও নিপীড়ন হাত থেকে রক্ষা পেতে প্রশাসনসহ ভোলার উর্ধ্বতন মহলের সহযোগিতা কামণা করেছে পরিবারটি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।