ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রী না ঘুমিয়ে হতদরিদ্র মানুষের কথা চিন্তা করেন :  ত্রাণ প্রতিমন্ত্রী

news-details
জাতীয়

নীলফামারী প্রতিনিধি : 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, আমরা যেভাবে ঘুমাই, মাননীয় প্রধানমন্ত্রী সেভাবে ঘুমান না। তিনি সারাদিন পরিশ্রম করেন। দিনরাত হতদরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে চিন্তা করেন। সেই অনুযায়ী প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও নির্দেশেই আমরা উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র ও শুকনো খাবার তুলে দিতে এসেছি।

আজ শনিবার বিকালে নীলফামারী জেলা প্রশাসন আয়োজনে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কাদিখোল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শীতবস্ত্র ও শিশু খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসন্ন শৈত্য প্রবাহ মোকাবেলায় সরকার ব্যাপক তৎপর উল্লেখ করে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, শীত মোকাবেলায় ইতোমধ্যে সারা দেশে ৪০ লাখ কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও আপদকালীন ফান্ড হিসেবে শীত বস্ত্র কেনার জন্য প্রতি জেলায় ১০ লাখ টাকা এবং শিশুদের খাবার ও পোষাক ক্রয়ের জন্য দুই লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী একটি বিশেষ বার্তা দিয়েছেন, যাতে একটি মানুষও শীতে কষ্ট পাবেনা। শীত মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী সদা জাগ্রত আছেন।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা সব সময় বিশ্বাস রাখবেন এবং ভরসা রাখবেন, আওয়ামীলীগ সরকার আপনাদের পাশে আছে থাকবে। আপনারা আওয়ামীলীগকে ভালোবাসবেন, শেখ হাসিনাকে ভালোবাসবেন, শেখ হাসিনার সরকারকে শক্তিশালী করার জন্য আমাদের হাতে হাত মিলিয়ে কাজ করবেন। নিশ্চয়ই আওয়ামীলীগ সরকার শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ উপহার দিবেন।

নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, পৌর মেয়র জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান সাহিদ মাহমুদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার প্রমুখ।

এর আগে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় সভা করেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।