ব্রেকিং নিউজ

আওয়ামী লীগ নয়, বিএনপিই পরিবারতন্ত্রের পৃষ্ঠপোষক : তথ্যমন্ত্রী

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক : 

আওয়ামী লীগ নয়, বিএনপি হচ্ছে পরিবারতন্ত্রের প্রধান পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি এই মন্তব্য করেন।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, পরিবারতন্ত্রের মধ্যে বসে মির্জা ফখরুল ইসলাম সাহেব যে কথাটি বলেছেন, সেটি তার বেলায়, তার দলের বেলায় শত ভাগ প্রযোজ্য। 

এ সময় মন্ত্রী প্রশ্ন করে বলেন, আমি ফখরুল সাহেবের কাছে জানতে চাই ইশরাক সাহেব কোন যোগ্যতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন পেয়েছেন? তিনি কি রাজনীতি করেছেন? বিএনপির প্রয়াত নেতা সাদেক হোসেন খোকার ছেলে, এটাই কি তার যোগ্যতা?

ড. হাছান মাহমুদ বলেন, উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল তার বাবা বিএনপির ভাইস চেয়ারম্যান সেই যোগ্যতায় তাকে প্রথমবার মনোনয়ন দেয়া হয়েছিল? এবারওতো তাই করা হয়েছে। এটাই কি যোগ্যতা!

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজেই তার দলের মধ্যে পরিবারতন্ত্র চালু করেছেন। কে ছিল না পরিবারের? তিনি তার বোন খুরশীদ জাহান হককে প্রথমে মহিলা দলের নেতৃত্ব দেন, পরে তাকে দলের ভাইস চেয়ারম্যান বানান। পরবর্তীতে তাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেন। এমপি বানান তার ভাই সাঈদ ইস্কান্দারকে। বানান দলের বিশেষ সম্পাদক।

তথ্যমন্ত্রী বলেন, তার আরেক ভাই শামীম এস্কান্দার কোনো গুরুত্বপূর্ণ পদে না থাকলেও বিমানের ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সবকিছু  দেখভাল করতেন। বেগম খালেদা জিয়ার আর একজন বোন আছেন ব্রুনাই তে। সেই বিউটি আপার ছেলে সাইফুল ইসলাম ডিউককে ২০০১ সালে ক্ষমতায় আসার পর বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রীর একান্ত সচিব বানান। এই পদে থেকে ডিউক সাহেব নিজে যেমন ক্ষমতার অপব্যবহার করেছেন, তেমনি বিভিন্ন অপকর্মমূলক ঘটনা সৃষ্টি করেছেন। 

তিনি বলেন, আমরা একদিন হঠাৎ শুনলাম খালেদা জিয়ার ছেলে তারেক রহমানকে সিনিয়র ভাইস চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। এখন বিএনপির চেয়ারম্যান হচ্ছেন খালেদা জিয়া আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হচ্ছেন খালেদা জিয়ার পুত্র তারেক রহমান। 

মন্ত্রী বলেন, শুধু এখানেই তাদের পরিবারতন্ত্র সীমাবদ্ধ নেই। নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুন রায় চৌধুরীসহ বাবা-মেয়ে দু’জনই বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। গয়েশ্বর বাবু তিনি নিজে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, তার ছেলে কেন্দ্রীয় কমিটির সদস্য। মির্জা আব্বাস বিএনপির স্থায়ী কমিটির সদস্য, তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি।

ড. হাছান মাহমুদ বলেন, পরিবার তন্ত্রের মধ্যে বসে মির্জা ফখরুল ইসলাম সাহেব আওয়ামী লীগের বিষয়ে যে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছেন তা তার নিজের দলের বেলায় প্রযোজ্য। আমাদের দলে কাউকে কোন পারিবারিক কারণে পদ দেয়া হয়নি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।